mock-height

ওয়েবডেস্ক: ফুটবল মাঠে অনেকসময় দেখা যায় বল দখলের লড়াইকে কেন্দ্র করে দু’দলের খেলোয়াড়দের মধ্যে বাকবিতণ্ডা, ধাক্কাধাক্কি। কিন্তু কখনও কি দেখেছেন বল দখলের লড়াইকে কেন্দ্র করে বিপক্ষ খেলোয়াড়ের উচ্চতা নিয়ে ঠাট্টা? তবে এমনই ঘটনার সাক্ষী থাকল বিশ্বফুটবল।

আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচে মুখোমুখি হয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্র এবং মেক্সিকো। আর সেখানেই এমন করলেন চেলসির মার্কিন ডিফেন্ডার ম্যাট মিয়াজগা। যাঁর উচ্চতা ৬ ফুট ৪ ইঞ্চি। অবশ্য এই মুহূর্তে লোনে তিনি ফ্রান্সের নান্তেস দলের খেলোয়াড়। বিপক্ষ খেলোয়াড় ছিলেন মেকিস্কোর দিয়েগো লাইনেজ। উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি।

আরও পড়ুন: বিশ্ব মাস্টার্স অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে সোনা জিতলেন ১০২ বছর বয়সি ভারতীয়

ঘটনার সূত্রপাত দ্বিতীয়ার্ধে। বল দখলের লড়াইকে কেন্দ্র করে তাদের মধ্যে বডি কন্ট্যাক্ট হয়। যার ফলে ফাউল দেওয়া হয়। কিন্তু সেটাকে না মানতে পেরে রাগে লাইনেজের দিকে হাত দেখিয়ে, ঝুঁকে তাঁর উচ্চতা নিয়ে বিদ্রুপ করতে থাকেন মিয়াজগা। তাঁদের মধ্যে উচ্চতার তফাৎ কতটা সেটাই বোঝাতে চান মিয়াজগা। অবশ্য এর কারণে দু’জনের মধ্যে কাউকেই রেফারি কার্ড দেখাননি।

ম্যাচ শেষে অবশ্য সাংবাদিকদের উদ্দেশে মিয়াজগা জানান, “এটা সাধারণ ব্যাপার। আমরা একটু ধাক্কাধাক্কি করেছি। এটা খেলার অঙ্গ। মানসিক লড়াই”।

অন্যদিকে লাইনেজ জানান, “ফুটবল খেলোয়াড়দের সবার গঠন আলাদা। স্কিলও আলাদা”।

ম্যাচে এক গোলের ব্যবধানে মেক্সিকোকে হারায় ইউএসএ।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন