চারটি কারণের জন্য ম্যানইউ-তে যোগ দেওয়া উচিত কিলিয়ান এমবাপের

গত রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সকে চ্যাম্পিয়ন করার পিছনে অন্যতম বড়ো ভমিকা পালন করেছিলেন। ক্লাব স্তরে প্যারিস সাঁ জার হয়ে তাঁর পারফরমেন্স দেখার মতো। ঘরোয়া লিগ, কাপ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন।

0
final

ওয়েবডেস্ক: এই মুহূর্তে বিশ্ব ফুটবলের অন্যতম জনপ্রিয় ফুটবলার ফ্রান্সের কিলিয়ান এমবাপে। ২০ বছর বয়সি এমবাপে ইতিমধ্যেই বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন। গত রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সকে চ্যাম্পিয়ন করার পিছনে অন্যতম বড়ো ভূমিকা পালন করেছিলেন। ক্লাব স্তরে প্যারিস সাঁ জা-র হয়ে তাঁর পারফরমেন্স দেখার মতো। ঘরোয়া লিগ, কাপ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন।

এ সব কারণেই তাঁকে দলে নেওয়ার জন্য এগিয়ে অনেক হেভিওয়েট ক্লাব। শোনা যাচ্ছে রেয়াল মাদ্রিদ সব চেয়ে এগিয়ে। তাঁকে নজর রেখেছে ম্যানইউ-ও।

আরও পড়ুন: ২০১৯ ব্যালন ডি’ওর জেতার লড়াইয়ে রয়েছেন পাঁচ ফুটবলার

তবে বিশেষজ্ঞদের মতে চারটি কারণের জন্য আগামী দিনে কোনো ক্লাবে যেতে হলে ম্যানইউ-তেই যাওয়া উচিত এমবাপের।

দেখে নিন সেই কারণগুলি-

১। ম্যানইউ-কে সাফল্যের পথে ফের একবার ফিরিয়ে আনতে পারেন তিনি

বর্তমানে সময়টা ভালো যাচ্ছে না ম্যানইউ-এর। চলতি মরশুম মিলিয়ে শেষ ছয় বছর তাঁরা লিগ জিততে পারেনি। এমবাপে যদি ম্যানইউ-তে যোগ দেন তা হলে ব্র্যান্ডভ্যালু অনেকটা বেড়ে যাবে ম্যানইউ-এর। একই সঙ্গে আরও অনেক তারকার সঙ্গে ম্যানইউ-এর নাম জড়াতে পারে। যদি ক্লাবকে ঘরোয়া এবং আন্তর্জাতিক স্তরে সাফল্য এনে দিতে পারেন এমবাপে, তা হলে তাঁর নাম ক্লাবের সাফল্যে লেখা থাকবে।

২। র‍্যাশফোর্ডের সঙ্গে দুরন্ত পার্টনারশিপ

এমবাপের মতো মারকাস র‍্যাশফোর্ড এই মুহূর্তে বিশ্বের অন্যতম তরুণ ফুটবলার। অনেক বড়ো ক্লাবের রেডারে রয়েছেন তিনি। তাঁর স্কিল ও স্পিড দেখার মতো। এমবাপের চেয়ে বয়সে এক বছরের বড়ো ইংল্যান্ড স্ট্রাইকার র‍্যাশফোর্ড। পাশে যদি সমবয়সি একজনকে সতীর্থ হিসাবে পেয়ে যান তাঁরা, তা হলে ম্যানইউ-এর আপফ্রন্ট বিশ্বের অন্যতম শক্তিশালী হয়ে যাবে।

৩। প্রিমিয়ার লিগের ইতিহাসে অন্যতম সেরা ফুটবলার

বিশ্ব ফুটবলে অন্যতম জনপ্রিয় লিগ ইপিএল। অনেকের কাছে এটাই বিশ্বের সেরা লিগ। লড়াইয়ের দিক দিয়ে যে কেনো দলই যে কোনো দলকে হারাতে পারে। ইতিমধ্যেই বিশ্ব ফুটবলের একজন তারকা এমবাপে। বয়সও অনেক কম। এই লিগে যোগ দিলে অন্তত পক্ষে দশ বছর দাপিয়ে খেলতে পারবেন। কেরিয়ারের শেষে প্রিমিয়ার লিগে খেলা সেরা খেলোয়াড়ের মর্যাদাও পেতে পারেন।

৪। ম্যানইউ-তে সাত নম্বর জার্সিধারি পরবর্তী তারকা হয়ে উঠতে পারেন

ম্যানইউ-এর ফুটবল ইতিহাসে সাত নম্বর জার্সির প্রচুর মর্যাদা রয়েছে। কিংবদন্তি ফুটবলাররা এই জার্সির মালিক ছিলেন। জর্জ বেস্ট, ব্রায়ান রবসন, এরিক ক্যান্টোনা, ডেভিড বেকহ্যাম, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা। এমবাপে ম্যানইউ-তে যোগ দিলে তাঁর নাম এই তালিকায় লেখা থাকবে, যা যে কোনো ফুটবলারের কাছে বড়ো প্রাপ্তি। যদি ম্যানইউ-তে যোগ দিয়ে সাত নম্বর জার্সি পান এমবাপে, তা হলে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (২০০৩ /১৮ বছর বয়স) পর তরুণ খেলোয়াড় হিসাবে এই জার্সি পরবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.