ম্যাচ ড্র করে ফ্রান্সের ইউরো অভিযানে কিছুটা ধাক্কা হাঙ্গেরির

0
ফ্রান্স
গোলের পরে গ্রিজমান। ছবি UEFA EURO 2020 টুইটার থেকে নেওয়া।

হাঙ্গেরি (১) (ফিওলা) ফ্রান্স (১) (গ্রিজমান)

খবরঅনলাইন ডেস্ক: ইউরো ২০২০-এর গ্রুপ এফ-এতে নিজদের দ্বিতীয় ম্যাচের পরে নিশ্চিন্ত হতে পারল না ফ্রান্স। জার্মানিকে হারানোর পরে ভাবা গিয়েছিল শনিবার হাঙ্গেরিকে হারিয়ে ‘রাউন্ড অব ১৬’য় যাবে ফ্রান্স। কিন্তু যা ভাবা হয়েছিল তা ঘটল না। ইউরোর চূড়ান্ত পর্যায়ে হাঙ্গেরি অজেয়ই থেকে গেল ফ্রান্সের কাছে।

Loading videos...

শনিবার বুদাপেস্টের পুসকাস এরেনায় আয়োজিত  ১-১ ড্র করে পয়েন্ট নষ্ট করল ফ্রান্স। হাঙ্গেরিই প্রথম গোল করে। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে প্রতি-আক্রমণ থেকে গোল করলেন অ্যাটিলা ফিওলা। আন্তর্জাতিক ফুটবলে এটি তার দ্বিতীয় গোল।

দ্বিতীয়ার্ধে ৬৬ মিনিটে গোল শোধ করে ফ্রান্স। এই গোলও এল প্রতি-আক্রমণ থেকে। আন্তোয়েন গ্রিজমানের শট বাঁচাতে পারেননি হাঙ্গেরির গোলকিপার।

হাঙ্গেরির প্রথম গোল

হাঙ্গেরির অ্যাডাম নেগি ফ্রান্সের অর্ধে ঢুকে অ্যাটিলা ফিওলাকে ক্রসফিল্ড পাস দেন। ফিওলা সঙ্গে সঙ্গে বল পাঠিয়ে দেন রোলান্ড সালাইকে। সালাই বল ফেরত পাঠিয়ে দেন ফিওলাকে। ফিওলা ফ্রান্সের বেঞ্জামিন পাভার্ডকে কাটিয়ে প্রতিপক্ষের বক্সে ঢুকে পড়েন এবং যে শট নেন তা কাছের পোস্টে দাঁড়িয়ে থাকা গোলকিপারকে পরাস্ত করে জালে জড়িয়ে যায়।

প্রায় গোটা প্রথমার্ধটা আধিপত্য বজায় রেখে খেলে গেলেও ফ্রান্স বিরতিতে যাওয়ার আগে গোল খেয়ে যায়। এই অর্ধে ফ্রান্সের আক্রমণ রুখতে হাঙ্গেরির রক্ষণকে রীতিমতো ব্যতিব্যস্ত থাকতে হয়।

ফ্রান্সের গোল শোধ

প্রথমার্ধে দু’টো সহজ গোলের সুযোগ নষ্ট করে ফ্রান্স। কিলিয়ান এমবাপ্পে দুর্দান্ত হেড থেকে গোল করার সুযোগ পেয়েছিলেন। আর হাঙ্গেরির গোলের একেবারে কাছ থেকে শট নিয়ে অনেক দূর দিয়ে পাঠিয়ে দেন বেনজেমা।

দ্বিতীয়ার্ধে হাঙ্গেরির রোলান্ড সালাইয়ের ফ্রি কিক ফ্রান্সের গোলকিপার ধরে ছুড়ে দেন হাঙ্গেরির বক্স লক্ষ্য করে। এমবাপ্পে বলটা নিয়ন্ত্রণে এনে হাঙ্গেরির গোলমুখে ফেলেন। বল ক্লিয়ার করার জন্য হাঙ্গেরির রক্ষণভাগের খেলোয়াড়রা ব্যতিব্যস্ত হয়ে পড়লে সুযোগসন্ধানী আন্তোয়েন গ্রিজমান বল পাঠিয়ে দেন প্রতিপক্ষের জালে।    

আপাতত গ্রুপ এফ-এতে ২টি ম্যাচ থেকে ৪ পয়েন্ট সংগ্রহ করল ফ্রান্স। সমসংখ্যক খেলায় হাঙ্গেরির সংগ্রহ ১ পয়েন্ট। আজ রাতেই পর্তুগাল খেলবে জার্মানির বিরুদ্ধে। ইতিমধ্যে পর্তুগাল ১টা খেলে ৩ পয়েন্ট সংগ্রহ করেছে। জার্মানি রয়েছে সব চেয়ে দুর্দশায়। প্রথম খেলায় তারা পরাজিত হয়েছে ফ্রান্সের কাছে।         

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.