Homeখেলাধুলোফুটবলইউরো কাপ ২০২৪: ম্যাচ গোলশূন্য, গ্রুপ ডি-র শীর্ষে থাকল ফ্রান্স ও নেদারল্যান্ডস

ইউরো কাপ ২০২৪: ম্যাচ গোলশূন্য, গ্রুপ ডি-র শীর্ষে থাকল ফ্রান্স ও নেদারল্যান্ডস

প্রকাশিত

ফ্রান্স: ০ নেদারল্যান্ডস: ০

খবর অনলাইন ডেস্ক: এবারের ইউরো কাপের প্রথম ম্যাচ গোলশূন্য ভাবে শেষ হল। শুক্রবার লাইপৎসিগ স্টেডিয়ামে আয়োজিত ফ্রান্স বনাম নেদারল্যান্ডস ম্যাচে কোনো পক্ষই কোনো গোল করতে পারেনি। নেদারল্যান্ডসের জাভি সাইমনস গোল করছিলেন, তবে তা অফসাইডের জন্য বাতিল হয়।

গ্রুপ ডি-র অবস্থা

ফ্রান্স বনাম নেদারল্যান্ডস ম্যাচের পর গ্রুপ ‘ডি’-র প্রতিটি দলেরই ২টি করে খেলা হয়ে গেল। ফ্রান্স এবং নেদারল্যান্ডস, উভয়েই ২টি করে ম্যাচ খেলে ৪ পয়েন্ট করে সংগ্রহ করেছে। ২টি ম্যাচ থেকে অস্ট্রিয়ার সংগ্রহ ৩ পয়েন্ট এবং পোল্যান্ডের ঝুলিতে কোনো পয়েন্ট নেই। মঙ্গলবার গ্রুপের চূড়ান্ত খেলা। সে দিন ফ্রান্স মুখোমুখি হবে পোল্যান্ডের এবং নেদারল্যান্ডসের খেলা অস্ট্রিয়ার সঙ্গে।

রিজার্ভ বেঞ্চে এমবাপ্পে  

ফ্রান্সের তারকা খেলোয়াড় কিলিয়ান এমবাপ্পে সারাক্ষণ রিজার্ভ বেঞ্চে বসে থাকলেন। গত সোমবার অস্ট্রিয়ার বিরুদ্ধে খেলায় কেভিন দানসোর সঙ্গে সংঘর্ষ হওয়ার পরে তিনি নাকে আঘাত পান। রক্তারক্তি কাণ্ড হয়। এমবাপ্পে ভালোই চোট পান। সেই থেকে তাঁকে নিয়ে চিন্তায় ফ্রান্স। ডাক্তাররা জানিয়েছেন, অস্ত্রোপচারের প্রয়োজন নেই। তবে পুরো টুর্নামেন্ট তাঁকে মাস্ক পরে থাকতে হবে।

এমবাপ্পেকে বিশ্রামে রেখে ফ্রান্সের কোচ দিদিয়ার দেসচ্যাম্প এ দিন অরলিয়েঁ চাউমেনিকে খেলান। দলে শুধু একটাই পরিবর্তন করা হয়।

সব চেষ্টাই ব্যর্থ

এ দিন দু’ পক্ষই গোল করার সুযোগ পেয়েছিল, কিন্তু কাজের কাজ হয়নি। ম্যাচ শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই নেদারল্যান্ডস গোল করার সুযোগ পায়। বল পেয়ে ডিপে অনেকটা দৌড়ে যান এবং থ্রু বাড়ান ফ্রিমপং-কে। ফ্রিমপং কিছুটা দৌড়ে গিয়ে ডান দিক থেকে যে শট নেন, ফ্রান্সের গোলকিপার তা কর্নারের বিনিময়ে বাঁচান।

ম্যাচের ১৪ মিনিটে গোল করার সুযোগ পায় ফ্রান্স। বক্সের মধ্যে বল পেয়ে গোল করার যথেষ্ট সময় পেয়েছিলেন রাবিয়ত। কিন্তু তা না করে তিনি বল পাস করে দেন গ্রিজমানকে। কিন্তু গ্রিজমান এই অপ্রত্যাশিত পাসের জন্য প্রস্তুত ছিলেন না। তিনি বল মিস করেন। বল চলে যায় কান্তের কাছে। কান্তে স্কোয়ার পাস বাড়ান গ্রিজমানকে। কিন্তু গ্রিজমানের শট লক্ষ্যভ্রষ্ট হয়।

দ্বিতীয়ার্ধে ৬৫ মিনিটে সুবর্ণ সুযোগ মিস করে ফ্রান্স। মাঝমাঠ থেকে উঠে এসে চাউমেনি পাস বাড়ান থুরামকে। থুরাম ব্যাকহিল করে বল দেন ডেমবেলেকে। ডেমবেলে বল দেন কান্তেকে, কান্তে পাস বাড়ান গ্রিজমানকে। নেদারল্যান্ডসের গোল থেকে কয়েক ফুট আগে ফাঁকায় ছিলেন গ্রিজমান। কিন্তু তিনি যে শট নেন তা বাঁচিয়ে দেন নেদারল্যান্ডসের গোলকিপার ভারব্রুগেন।

৪ মিনিট পরেই গোল করে বসেন যান নেদারল্যান্ডসের জাভি সাইমনস। কিন্তু ফ্রান্সের গোলকিপারকে ব্লক করে ডামফ্রিস অফসাইডে ছিলেন। তাই রেফারি গোল বাতিল করেন। শেষ পর্যন্ত গোলশূন্য ভাবেই শেষ হয় এই ম্যাচ।

আরও পড়ুন   

ইউরো কাপ ২০২৪: পোল্যান্ডকে ৩-১ গোলে হারিয়ে শেষ ১৬-য় যাওয়ার আশা উজ্জ্বল হল অস্ট্রিয়ার

সাম্প্রতিকতম

কেন্দ্রীয় বাজেট ২০২৪: এই ৯টি বিষয়কে অগ্রাধিকারের তালিকায় রাখল মোদী সরকার

মঙ্গলবার কেন্দ্রীয় বাজেট ২০২৪ পেশ করছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। তৃতীয় মোদী সরকারের পূর্ণাঙ্গ বাজেট...

ডাউন পেমেন্ট এবং ইএমআই! দিল্লি পুলিশের বিরুদ্ধে অভিনব কৌশলে ঘুষ আদায়ের অভিযোগ

ডাউন পেমেন্ট নেওয়ার পরে ইএমআই বা মাসিক কিস্তিতে ঘুষ নিচ্ছে দিল্লি পুলিশ? নজিরবিহীন সিবিআই...

২ মাসের মধ্যে কলকাতায় সিএনজি সরবরাহের উন্নতি, জানালেন পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী

কলকাতায় সিএনজি সরবরাহের সমস্যা সমাধানের জন্য গলসি থেকে কল্যাণী পর্যন্ত পাইপলাইন বসানোর কাজ দ্রুত এগোচ্ছে। পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী জানিয়েছেন, দুই মাসের মধ্যে কল্যাণীতে সিএনজি সরবরাহ শুরু হবে, যা কলকাতায় প্রতিদিন ৫১ টন গ্যাস সরবরাহ করবে।

অ্যাপ ক্যাব পরিষেবা নিয়ে অভিযোগ, স্থায়ী অফিস , ২৪ ঘণ্টার কলসেন্টার চালুর নির্দেশ পরিবহণ মন্ত্রীর

অ্যাপ ক্যাব পরিষেবা নিয়ে যাত্রীদের অভিযোগ সমাধানে পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী অ্যাপ ক্যাব সংস্থাগুলিকে স্থায়ী অফিস ও ২৪ ঘণ্টার কলসেন্টার চালুর নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন

কলকাতা ফুটবল লিগ: কলকাতা পুলিশকে আধ ডজন গোলে হারিয়ে গ্রুপ বি-র শীর্ষে ইস্টবেঙ্গল

ইমামি ইস্টবেঙ্গল: ৬ (সায়ন, বিষ্ণু, শ্যামল, জেসিন ২, আমন) ...

কোপা আমেরিকা ২০২৪: অতিরিক্ত সময়ের গোলে চ্যাম্পিয়ন আর্জেন্তিনা, ইতিহাস সৃষ্টি করলেন মেসি

আর্জেন্তিনা: ১ (লাউতারো মার্তিনেজ) কোলোম্বিয়া: ০ খবর অনলাইন ডেস্ক:...

ইউরো কাপ ২০২৪: ইংল্যান্ড ২-১ গোলে পরাজিত, চারবার ইউরো চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস সৃষ্টি করল স্পেন  

স্পেন: ২ (নিকো উইলিয়ামস, মিকেল ওয়ারজাবাল) ইংল্যান্ড: ১ (কোলে...
ইন্টারভিউয়ে কীরকম শরীরী ভঙ্গিমা থাকা উচিত বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী?