Homeখেলাধুলোফুটবলইউরো কাপ ২০২৪: ম্যাচ ১-১ ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে নিল জর্জিয়া...

ইউরো কাপ ২০২৪: ম্যাচ ১-১ ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে নিল জর্জিয়া ও চেকিয়া  

প্রকাশিত

জর্জিয়া: ১ (জর্জেস মিকাউতাদসে) চেকিয়া: ১ (পাট্রিক শিক)

খবর অনলাইন ডেস্ক: ইউরো কাপের গ্রুপ ‘এফ’-এ জর্জিয়া এবং চেকিয়া (চেক রিপাবলিক), দুটি দলেরই শনিবার ছিল দ্বিতীয় ম্যাচ। জর্জিয়া প্রথম মাচে তুরস্কের কাছে এবং চেকিয়াও প্রথম ম্যাচে পর্তুগালের কাছে হেরেছে। ফলে শনিবার নিজেদের মধ্যে খেলা ১-১ অবস্থায় শেষ করে পয়েন্ট ভাগাভাগি করে নিল জর্জিয়া এবং চেকিয়া। কোন বড়ো টুর্নামেন্টে এই প্রথম জর্জিয়া কোনো পয়েন্ট পেল।   

গ্রুপ ‘এফ’-এ আপাতত তুরস্ক এবং পর্তুগাল ১টি ম্যাচ থেকে ৩টি করে পয়েন্ট পেয়েছে। আর জর্জিয়া এবং চেকিয়া ২টি করে ম্যাচ খেলে ১টি করে পয়েন্ট সংগ্রহ করেছে। এর অর্থ শেষ ১৬-য় যাওয়ার সম্ভাবনা তৈরি করতে হলে গ্রুপ লিগে তাদের শেষ ম্যাচ জিততেই হবে। জর্জিয়া তাদের শেষ ম্যাচে পর্তুগালের মুখোমুখি এবং চেকিয়া তাদের শেষ ম্যাচে মুখোমুখি হবে তুরস্কের।

পরপর ২টি ম্যাচে দেশের হয়ে গোল মিকাউতাদসের        

শনিবার হামবুর্গের ফক্সপার্কস্টাডিওনে আয়োজিত ম্যাচে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে গোল করে এগিয়ে যায় জর্জিয়া। এবারের ইউরো কাপের ফাইনাল পর্যায়ে জর্জিয়াই একমাত্র দল যাদের অভিষেক হচ্ছে। প্রথমার্ধের অতিরিক্ত সময়ের ৪ মিনিটে জর্জিয়ার হয়ে পেনাল্টি থেকে গোল করেন জর্জেস মিকাউতাদসে। চেক ডিফেন্ডার দলকে বাঁচাতে গিয়ে পেনাল্টি বক্সের মধ্যে হ্যান্ডবল করার জন্য জর্জিয়াকে পেনাল্টি দেওয়া হয়। ওয়েলসের ফুটবলার গারেথ বেলের পর মিকাউতাদসেই একমাত্র প্লেয়ার যিনি দলের হয়ে ইউরোয় প্রথম দুটো ম্যাচে গোল করলেন। বেল করেছিলেন ২০১৬ সালে।    

এর আগে জর্জিয়ার গোলে একসময় বল ঢুকিয়ে দিয়েছিল চেকিয়া। জর্জিয়ার গোলকিপার গিওরগি মামারদাশভিলি একটি শট বাঁচান। কিন্তু তা চলে যায় চেকিয়ার অ্যাডাম হলজেক জর্জিয়ার জালে বল জড়িয়ে দেন। কিন্তু ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভার) সাহায্যে দেখা যায় বল হলজেকের হাতে লেগে গোলে ঢোকে। তাই ওই গোল বাতিল হয়ে যায়।

পাট্রিক শিকের রেকর্ড      

দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে চেকিয়া গোল শোধ করে। চেকিয়ার একটি গোল জর্জিয়ার পোস্টে লেগে চলে আসে পাট্রিক শিকের কাছে। শিক বুক দিয়ে বল জর্জিয়ার গোলে ঢুকিয়ে দেয়। ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে চেক রিপাবলিকের হয়ে সর্বাধিক গোল করার যে রেকর্ড মিলান বারোসের ছিল পাট্রিক শিক আজ তা ভেঙে দিলেন।  

এই ম্যাচে জেতার একটা সুযোগ পেয়েছিল জর্জিয়া। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে প্রতি-আক্রমণে গিয়ে জর্জিয়ার সাবা লবইয়ানিদৎসে চেকিয়ার গোল লক্ষ্য করে যে শট নেন তা অল্পের জন্য বারের উপর দিয়ে চলে যায়। ম্যাচ শেষ হয় ১-১ ফলে।

আরও পড়ুন   

ইউরো কাপ ২০২৪: পোল্যান্ডকে ৩-১ গোলে হারিয়ে শেষ ১৬-য় যাওয়ার আশা উজ্জ্বল হল অস্ট্রিয়ার 

সাম্প্রতিকতম

বাজাজ পালসার এখন বিক্রি হচ্ছে অ্যামাজনে, অনলাইনে কেনার সময় এই বিষয়গুলি মাথায় রাখবেন

বাজাজ পালসারের জনপ্রিয়তা নিয়ে নতুন করে কিছু বলার নেই। সংস্থার এই বহুবিক্রিত মোটরসাইকেল মডেল...

কোটা সংস্কার আন্দোলনে মৃত বেড়ে ২৭, বাংলাদেশে বসবাসকারী ভারতীয়দের ঘরে থাকার পরামর্শ হাইকমিশনের

ঢাকা: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে বাংলাদেশে যে আন্দোলন চলছে তাতে মৃতের সংখ্যা বেড়ে...

নর্টন মোটরসাইকেল এ বার কেনা যাবে ভারতেও, শীঘ্রই আসছে ৬টি মডেল

মোটরসাইকেল প্রেমীদের জন্য সুখবর! ১০০ বছরেরও বেশি ইতিহাস এবং ঐতিহ্য-সহ ব্রিটিশ ব্র্যান্ড, নর্টন (Norton)...

যে কোনো সময় হাবিজাবি খেতেই বেশি অভ্যস্ত ভারতীয়রা, চাঞ্চল্যকর তথ্য অনলাইন ফুড প্ল্যাটফর্মের সমীক্ষায়

মৌ বসু নিয়ম মেনে প্রাতরাশ, মধ্যাহ্নভোজন বা রাতের খাবার খেতে আর অভ্যস্ত নয়। অধিকাংশ ভারতীয়।...

আরও পড়ুন

বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী? মানসিক স্বাস্থ্য ভাল রাখার ৮ টি অভ্যাস