Homeখেলাধুলোফুটবলইউরো কাপ ২০২৪: ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী ম্যাচে সর্বাধিক ব্যবধানে জিতে রেকর্ড করল...

ইউরো কাপ ২০২৪: ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী ম্যাচে সর্বাধিক ব্যবধানে জিতে রেকর্ড করল জার্মানি

প্রকাশিত

জার্মানি ৫ (ফ্লোরিয়ান ভির্ৎজ, জামাল মুসিয়ালা, কাই হাভার্ৎজ, নিসলাস ফুলক্রুগ, এমরে সান) স্কটল্যান্ড ১ (আন্তোনিও র‍্যুদিগার)

খবর অনলাইন ডেস্ক: ইউরো কাপের কোনো ম্যাচে জার্মানি এত গোলের ব্যবধানে জেতেনি কখনও। তা ছাড়া ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী ম্যাচে এত বড়ো ব্যবধানে কোনো দেশই জেতেনি কখনও। শুক্রবার মিউনিখের আলিয়ানৎজ আরেনায় আয়োজিত ২০২৪-এর ইউরো কাপের উদ্বোধনী ম্যাচে তারা স্কটল্যান্ডকে হারাল ৫-১ গোলে। স্কটল্যান্ডের গোলটাও কিন্তু জার্মানির গোল। ওটা আত্মঘাতী।

ম্যাচের শুরু থেকেই আক্রমণে ঝাঁপিয়ে পড়ে জার্মানি। ১০ মিনিটেই ফল পেয়ে যায় তারা। জার্মানির হয়ে প্রথম গোল করেন ফ্লোরিয়ান ভির্ৎজ। ৯ মিনিট পরেই জার্মানির হয়ে জামাল মুসিয়ালা স্কোরকে নিয়ে যান ২-০-তে।

স্কটল্যান্ডের কপাল আরও খারাপ হয়। নিজেদের বক্সে জার্মানির ইলকে গুন্দোগানকে বিশ্রীভাবে চ্যালেঞ্জ করার জন্য স্কটল্যান্ডের রক্ষণ ভাগের খেলোয়াড় রিয়ান পোর্তেয়াসকে লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যেতে হয়। পেনাল্টি থেকে গোল করেন কাই হাভার্ৎজ। বিরতির সময় জার্মানি ৩-০ গোলে এগিয়ে থাকে।

দ্বিতীয়ার্ধে জার্মানির কোচ ইউলিয়ান নাগেল্‌সমান দলে দুটো পরিবর্তন করেন। কাই হাভার্ৎজের জায়গায় নিসলাস ফুলক্রুগকে এবং কাই হাভার্ৎজের জায়গায় এমরে সানকে নিয়ে আসেন। এই পরিবর্তনে ফলও পায় জার্মানি। পরিবর্তিত দুই খেলোয়াড় জার্মানির হয়ে ২টি গোল করে দলকে ৫-০ গোলে এগিয়ে দেন।

জার্মানির চতুর্থ ও পঞ্চম গোলের মাঝখানে স্কটল্যান্ড ভাগ্যক্রমে ১টি গোল পেয়ে যায়। জার্মানির রক্ষণভাগের খেলোয়াড় আন্তোনিও রুদিগার হেদ করে বল বাঁচাতে গিয়ে নিজেদের গোলেই বল ঢুকিয়ে দেন। শেষ পর্যন্ত জার্মানি জেতে ৫-১ গোলে।

সাম্প্রতিকতম

দামি হয়েছে মোবাইল রিচার্জ, কী ভাবে সস্তায় হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন

হোয়াটসঅ্যাপ একটি জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম। তবে এই প্ল্যাটফর্মে শুধুমাত্র চ্যাট করা হয় না, এখন...

অনলাইনে খাবার অর্ডারের চার্জ বাড়াল সুইগি, জোমাটো, কত বাড়তি দিতে হবে?

প্রতি অর্ডারে ১ টাকার বৃদ্ধি গ্রাহকদের জন্য তেমন গুরুত্বপূর্ণ নয় বলেই মনে করছে সংস্থাগুলি। তবে জোমাটো প্রতিদিন ২২-২৫ লাখ অর্ডার ডেলিভার করে, যার ফলে এই ফি বৃদ্ধিতে প্রতিদিন অতিরিক্ত ২৫ লাখ টাকা আয় বাড়াবে।

অত্যাধুনিক প্রযুক্তির সাশ্রয়ী মূল্যের অ্যান্ড্রয়েড স্মার্ট লেড (Android Smart LED) টিভি আনল দেয়ু (DAEWOO)

মৌ বসু দক্ষিণ কোরিয়ার টেক ব্র্যান্ড ‘দেয়ু’ (DAEWOO) ভারতের বাজারে অত্যাধুনিক প্রযুক্তির অথচ সাশ্রয়ী মূল্যের...

১৫ একর জায়গা জুড়ে তৈরি হচ্ছে আম বন, থাকবে ১০৮ রকমের আমগাছ

মৌ বসু ফলের রাজা আম। গ্রীষ্মকালে সুমিষ্ট এই ফলের সম্ভারে মাতোয়ারা হয় বিশ্বের নানা প্রান্ত।...

আরও পড়ুন

মানসিক স্বাস্থ্য ভাল রাখার ৮ টি অভ্যাস হাড়ের ঘনত্ব বাড়াতে ৯টি যোগব্যায়াম