নিজেদের তৈরি ইতিহাসই নির্মম ভাবে ফিরে এল মেসিদের কাছে

0
585
messi-cl

ওয়েবডেস্ক: চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের তৈরি ইতিহাস ফিরে এসে বিধ্বস্ত করে দিল কাতালান জায়েন্টদের। ২০১৬/১৭ মরশুমে অনন্য নজির সৃষ্টি করেছিলেন মেসিরা। শেষ ষোলোর ম্যাচে প্রথম লেগে তারা পিএসজির কাছে হেরেছিল চার গোলে। কিন্তু ঘরের মাঠে অনবদ্য কামব্যাক করে বার্সেলোনা। প্রথম দল হিসাবে, প্রথম লেগে চার গোলে পিছিয়ে থেকেও পরবর্তী রাউন্ডে ওঠে তারা। ঘরের মাঠে তাঁরা পিএসজি-কে হারায় ৬-১ গোলে। যা বিশ্ব ফুটবল এক রোমাঞ্চকর ঘটনা। তবে তা এখন অতীত।

সেই ইতিহাসে এবার নিজেরাই বধ হল বার্সেলোনা। এই মরশুমে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে চার গোলে এগিয়ে থেকেও হারের মুখ দেখল মেসিরা। বিপক্ষকে হাল্কা ভাবে নেওয়ার খেসরত দিতে হল মেসিদের। যা অঘটনের থেকে কম কিছু নয়। তবে বার্সার থেকেও, রোমার অনবদ্য খেলা ফুটবল প্রেমীদের বাহবা কুড়িয়েছে। ২৯ তম ক্লাব হিসাবে প্রথমবার তারা সেমিফাইনালে। তবে এই হারে কিন্তু রীতিমতো বিধ্বস্ত বার্সা খেলোয়াড়রা। এবারই হয়তো শেষবার বার্সা জার্সিতে চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচ খেলে ফেললেন, আন্দ্রে ইনিয়েস্তা। কারণ এই মরশুমে শেষ হচ্ছে চুক্তি। ফলে ম্যাচ শেষে তার হতাশা যে কোনো বার্সা সমর্থককে কাঁদিয়ে ফেলতে পারে। তবে কোচ ভালভারদে সব দায় কিন্তু নিজের কাঁধেই নিয়েছেন। শোনা যাচ্ছে তিনি নাকি খেলোয়াড়দের বলেছিলেন, রোমাকে হাল্কা ভাবে না নিতে। কারণ গত মরশুমে বার্সাও কিন্তু এমন পরিস্থিতির সম্মুখীন হয়েছিল। তবে সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন তিনি। ফলে এই মুহূর্তে বার্সেলোনা জুড়ে শুধু হতাশার ছবি।

 

অন্যদিকে এই ঐতিহাসিক জয় পেয়ে রোমা শিবির রীতিমতো উজ্জেবিত। তবে সাংবাদিক সম্মেলনে কোচ ফ্রান্সিস্কো জানান, “এখনও অনেক দূর যেতে হবে। এই জয় আমাদের কাছে স্মরণীয় হলেও, ফাইনালে উঠতে বদ্ধপরিকর আমরা”।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here