আইএসএল ২০২১: তিনটি গোল বাঁচালেন কাট্টিমণি, প্রথম বার চ্যাম্পিয়ন হল হায়দরাবাদ

0
Hyderabad FC
চ্যাম্পিয়ন হল হায়দরাবাদ। ছবি ISL Twitter থেকে নেওয়া।

হায়দরাবাদ এফসি ১ (৩) (সহিল তভোরা) (ইয়াও ভিক্টর, খাসা কামারা, হলিচরণ নার্জারি)  

কেরল ব্লাস্টার্স ১ (১) (রাহুল কেপি) (আয়ুশ অধিকারী)

ফাতোরদা (গোয়া): হিরো আই এস এল এ বার নতুন চ্যাম্পিয়ন পেল। প্রথম বার ফাইনালে উঠেই চ্যাপিয়নের ট্রফি জিতে নিল হায়দরাবাদ এফসি।

আইএসএল চ্যাম্পিয়ন হওয়া অধরাই থেকে গেল কেরল ব্লাস্টার্স-এর। বার বার তিন বারের চেষ্টাতেও চ্যাম্পিয়ন হওয়া হল না তাদের। এর আগে ২০১৪ এবং ২০১৬ সালেও আইএসএল ফাইনালে উঠেছিল কেরল ব্লাস্টার্স। কিন্তু দু’ বারই তারা হেরে গিয়েছিল সেই সময়কার এটিকে-র কাছে। এ বার তারা হারল ফাইনালে নবাগত হায়দরাবাদ এফসির কাছে।

রবিবার ফাতোরদার পণ্ডিত জওহরলাল নেহরু স্টেডিয়ামে আয়োজিত ম্যাচের ফয়সালা হল টাই ব্রেকারে। সামগ্রিক ফল হায়দরাবাদের অনুকূলে ৪-১। প্রথম গোল করে কেরল এগিয়ে গেলেও হায়দরাবাদে ম্যাচে সমতা আনে। শেষ পর্যন্ত টাইব্রেকারে ৩-১ গোলে জিতে যায় হায়দরাবাদ।  

প্রথমার্ধ গোলশূন্য অবস্থায় শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটে গোল করে এগিয়ে যায় কেরল। রাহুল কেপি হায়দরাবাদের জালে বল জড়িয়ে দেন।

যখন মনে হচ্ছিল কেরল এই প্রথম আইএসএল চ্যাম্পিয়ন হতে চলেছে, ঠিক সেই সময় সমতা এনে ম্যাচকে অতিরিক্ত সময় এবং শেষ পর্যন্ত টাইব্রেকারে নিয়ে যায় হায়দরাবাদ। ৮৮ মিনিটে সহিল তভোরা গোল করে ম্যাচকে ১-১ করেন।

লক্ষ্মীকান্ত কাট্টিমণি হলেন হিরো অব দ্য ম্যাচ। এই ছবি ISL Twitter থেকে নেওয়া।

টাইব্রেকারে ৩-১

অতিরিক্ত সময় নিস্ফলা হওয়ার পর ম্যাচ টাইব্রেকারে গড়ায়। প্রথম পেনাল্টি কিক নেওয়ার সুযোগ পায় কেরল। কিন্তু মার্কো লেসকোভিচের শট বাঁচিয়ে দেন লক্ষ্মীকান্ত কাট্টিমণি।

হায়দরাবাদ কিন্তু প্রথম সুযোগেই গোল করে। ইয়াও ভিক্টরের শট উঁচু কোণ দিয়ে কেরলের গোলে ঢুকে যায়। হায়দরাবাদ এগিয়ে যায় ১-০ স্কোরে।  

দ্বিতীয় সুযোগ দুই দলই নষ্ট করে। কেরলের নিশু কুমারের শট বাঁচিয়ে দেন কাট্টিমণি। ও দিকে হায়দরাবাদের খাবিয়ের সিবেরিয়োর শট কেরলের বারের উপর দিয়ে চলে যায়। ফল একই থাকে। হায়দরাবাদের অনুকূলে ১-০।

তৃতীয় প্রচেষ্টায় দুই দলই গোল করে। কেরলের পক্ষে আয়ুশ অধিকারী এবং হায়দরাবাদের পক্ষে খাসা কামারা। ফল দাঁড়ায় হায়দরাবাদের অনুকূলে ২-১। চতুর্থ প্রচেষ্টায় কেরল ব্লাস্টার্স গোল করতে ব্যর্থ হয়। এ বারেও জিকসন সিংয়ের শট বাঁচিয়ে দেন কাট্টিমণি। এই নিয়ে তিনটি পেনাল্টি বাঁচান কাট্টিমণি। কিন্তু হায়দরাবাদের হয়ে গোল করে হলিচরণ নার্জারি নিজের দলকে প্রথম বারের জন্য আইএসএল চ্যাম্পিয়ন করে দেন। ফল দাঁড়ায় হায়দরাবাদের অনুকূলে ৩-১। লক্ষ্মীকান্ত কাট্টিমণি হলেন এই ম্যাচের হিরো।

আরও পড়তে পারেন

রুশ হামলায় ‘ধ্বংস’ ইউরোপের বৃহত্তম ইস্পাত কারখানা! ব্যাপক ক্ষয়ক্ষতি ইউক্রেনের, দেখুন ভিডিয়োয়

পরমাণু হামলার প্রস্তুতি নিচ্ছেন ভ্লাদিমির পুতিন? মাটির নীচে গড়ে উঠেছে গোপন শহর, সেখানেই লুকিয়ে পরিবার

প্রেমিকা গৃহবধূকে অ্যাসিড ছোড়ার অভিযোগ, ধৃত প্রেমিক বারুইপুরে

কমছে কোভিশিল্ডের দু’টি ডোজের ব্যবধান, এ বার কত দিন পর

জলবেলুন ছুড়তেই অটো রিকশা উলটে আহত দুই যাত্রী, ভাইরাল ভিডিও

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন