আইএসএল ২০২১: পিছিয়ে থেকে ওড়িশাকে হারাল হায়দরাবাদ, আপাতত তারা লিগ-শীর্ষে

0
Hyderabad FC
জয়ের পরে হায়দরাবাদের উচ্ছ্বাস। ছবি ISL Twitter থেকে নেওয়া।

হায়দরাবাদ এফসি ৩ (চিয়ানিজ, ভিক্টর, আকাশ মিশ্র) ওড়িশা এফসি ২ (মাউইমিংথাঙ্গা, খ্রিস্টিয়ান)

ভাস্কো (গোয়া): প্রথমার্ধে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ওড়িশা এফসির-র কাছ থেকে জয় ছিনিয়ে নিল হায়দরাবাদ। বৃহস্পতিবারের ম্যাচের পর তারা চলে গেল হিরো আইএসএল টেবিলের শীর্ষে।

দু’ দলের লড়াইয়ে এ দিন ভাস্কোর তিলক ময়দান স্টেডিয়ামে আয়োজিত ম্যাচটি প্রাণবন্ত হয়ে ওঠে। পাঁচ গোলের খেলায় হায়দরাবাদ জেতে ৩-২ গোলে।

৫টি গোলের মধ্যে প্রথমার্ধে মাত্র ১টি গোল হয়। বাদবাকি ৪টি গোলই দ্বিতীয়ার্ধে। এ দিনের ম্যাচের পর ১৩টি ম্যাচ থেকে ২৩ পয়েন্ট সংগ্রহ করে লিগ টেবিলের শীর্ষে চলে গেল হায়দরাবাদ। আর সমসংখ্যক ম্যাচ থেকে ১৭ পয়েন্ট সংগ্রহ করে ওড়িশা রইল সপ্তম স্থানে।

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ওড়িশা

প্রথমার্ধের শুরু থেকেই ম্যাচে আধিপত্য ছিল হায়দরাবাদের। নিখিল পূজারির ক্রস থেকে হেড করে গোল করার সুবর্ণ সুযোগ পেয়েছিলেন জোয়েল চিয়ানিজ, কিন্তু সেই সুযোগ নষ্ট করেন তিনি। এর পরেই সুযোগ পেয়েছিলেন বার্থোলোমিউ ওগবেচে। কিন্তু অনিকেত যাদবের সঙ্গে ভুল বোঝাবুঝির ফলে সেই সুযোগও নষ্ট হয়।

এত সুযোগ নষ্ট করার খেসারত দেয় হায়দরাবাদ। প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে আচমকা গোল পেয়ে যায় ওড়িশা। নন্দকুমাররের কাছ থেকে ক্রস পেয়ে হায়দরাবাদের জালে বল জড়িয়ে দেন জেরি মাউইমিংথাঙ্গা।

দ্বিতীয়ার্ধে ৪ গোল

প্রথমার্ধের মতো করেই দ্বিতীয়ার্ধেও খেলা শুরু করে হায়দরাবাদ। এ বার আর তারা কোনো ভুলচুক করে না। ম্যাচের ৫০ মিনিটেই সমতা ফেরায় তারা। আকাশ মিশ্রের কাছ থেকে দুর্দান্ত ক্রস পেয়ে তাকে গোলে পরিণত করেন চিয়ানিজ।

এর পর লক্ষ্যভ্রষ্ট হন খাবি হের্নান্ডেজ। কিন্তু ৭০ মিনিটে জোয়াও ভিক্টরের বিষাক্ত শট হায়দরাবাদকে ২-১ গোলে এগিয়ে দেয়। ৩ মিনিট পরে আবার গোল। ইয়াসির মহম্মদের ফ্রি-কিক থেকে আকাশ মিশ্র গোল দিয়ে হায়দরাবাদের জয়কে আরও নিশ্চিত করেন।

তবে হাল ছাড়েনি ওড়িশা। ৮৪ মিনিটে তারা একটা গোল শোধ করে। জোনাথাস খ্রিস্টিয়ান গোল করে হায়দরাবাদের জয়ের ব্যবধান কমায়।

আরও পড়তে পারেন

চোট সারিয়ে পুরো সুস্থ, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুই সিরিজেই অধিনায়ক রোহিত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন