কলকাতা: কথা ছিল এক ফিফা কর্তা, এক এএফসি কর্তা এবং এআইএফএফ-এর আই লিগ কমিটির চেয়ারম্যান সুনন্দ ধর যাবেন তিন প্রধানের তাঁবুতে। কথা বলবেন ক্লাব কর্তাদের সঙ্গে। সেই প্রতিনিধি দলে হঠাৎই ঢুকে পড়লেন আইএসএল-এর আয়োজক সংস্থা আইএমজিআর-এর প্রতিনিধি চিরাগ তান্না। এই ঘটনা থেকে আরও একবার প্রকাশ্যে এল, রিলায়েন্সের কথা মানতে কতটা বাধ্য ফেডারেশন।

আরও পড়ুন: মোহন-ইস্টকে বাদ দিয়ে দেশের প্রধান লিগ আয়োজন করা যাবে না, জানিয়ে দিল ফিফা

বৃহস্পতিবার সকাল থেকে সন্ধে পর্যন্ত কলকাতার তিন প্রধানের তাঁবু ঘুরে দেখল এই প্রতিনিধি দল। ইস্টবেঙ্গল তাঁদের প্রেজেন্টেশন দেখাল ক্লাবে, মোহনবাগান সন্ধ্যায় বেঙ্গল ক্লাবে। দুই ক্লাবই দাবি জানাল গোটা দেশে ১৮ দল নিয়ে একটাই লিগ করার। যাতে অবনমন, দ্বিতীয় ডিভিশন থাকবে। পাশাপাশি দেশের প্রধান লিগে যে কোনো ভাবেই তাঁদের ফ্র্যাঞ্চাইজি ফি দিয়ে খেলতে বাধ্য করা উচিৎ নয়, সে কথাও জানানো হয় ফিফা কর্তাদের। আইএসএল-এর ফলে কার্যত আই লিগ যে দ্বিতীয় সারির লিগ হয়ে গেছে এবং এতে যে তাঁদের স্পনসর পেতে অসুবিধা হচ্ছে, বলা হল সে কথাও। মহামেডানও জানাল তাঁদের ঐতিহ্যের কথা।

শুক্রবার দিল্লিতে ফেডারেশন কর্তা ও আইএমজিআর-এর সঙ্গে রিভিউ বৈঠক করবেন ফিফা কর্তারা। তারপর ফিরে যাবেন। ভারতীয় ফুটবল সম্পর্কে তাঁদের প্রস্তাবিত রোডম্যাপ পাঠাবেন মাস দুয়েক পর। রিভিউ বৈঠকে নিজেদের গেমপ্ল্যান ঠিক করার জন্যই তিন প্রধান- সফরের প্রতিনিধি দলে আইএমজিআর নিজেদের প্রতিনিধি পাঠাল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন