ভারত-৩(সুনীল ২, জেজে ১)         কেনিয়া-০

ওয়েবডেস্ক: নিজে বলেছিলেন, তাঁর হয়ে বলেছিলেন বিরাট কোহলি-শচিন তেন্ডুলকর। দর্শকরা কথা শুনেছিলেন। প্রবল বৃষ্টির মধ্যেও ন’হাজার দর্শক খেলা শেষ হওয়ার পরও দীর্ঘক্ষণ ধরে গ্যালারি থেকে ভারতীয় ফুটবলারদের অভিবাদন জানালেন। ফুটবলাররাও ঘুরে ঘপরে কৃতজ্ঞতা ফিরিয়ে দিলেন। নেতৃ্তেব থাকলেন দলের নেতা সুনীল ছেত্রি।

থাকবেন নাই বা কেন! তাঁর শততম ম্যাচ ছিল এদিন। তাতে নিজে জোড়া গোল করেছেন। আরও একটি গোল করেছেন জেজে। কেনিয়াকে ৩-০ গোলে হারিয়ে দিয়েছেন ব্লু টাইগাররা। আগের দিন চিনা তাইপেকে পাঁচ গোল দেওয়ার পর এদিন কেনিয়েকে তিন গোল। হিরো ইন্টারকন্টিনেন্টাল কাপে চালকের আসনে ভারতই।

তবে স্কোর দেখে যেটা বোঝা যাবে না, তা হল এদিন ভারত তিনটে অবধারিত গোল খাওয়া থেকে বেঁচেছে কেনিয়ার স্ট্রাইকারদের ব্যর্থতায়। প্রতি ক্ষেত্রেই দায়ী ভারতীয় ফুটবলারদের মিস পাস। এবং স্টপারদের ঠিক জায়গায় না থাকা। ৬৮ মিইটে প্রথম গোল হওয়ার আগে তিনটে সুযোগ নষ্টও করেছেন সুনীল। পেনাল্টি থেকে সুনীল প্রথম গোলটি পাওয়ার পরই কেনিয়ার রক্ষণ ভেঙে পড়ল। ৭১ মিনিটে গোল করলেন জেজে এবং ৯১ মিনিটে আরও একটি গোল সুনীলের।

সুনীলের পেনাল্টিটা অবশ্য ছিল না। ভাগ্যের সহায়তা পেয়েছেন। শটটাও গোলরক্ষকের হাতে লেগে ঢুকেছে। তাতে কি! দেশের হয়ে ১০০টি ম্যাচে ৬১টি গোল যার হয়ে গেল, তিনি ওটুকু ভাগ্যের সহায়তা পেতেই পারেন।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন