ভারতের হয়ে খেলার জন্য ব্রিটিশ নাগরিকত্ব ছাড়তে রাজি ভারতীয় বংশোদ্ভূত ফুটবলার

আসলে তিনি ভারতীয় এক ফুটবলার যিনি এই ইংল্যান্ডে খেলেছেন। জলন্ধরে জন্মেছিলেন। বড়ো হয়েছেন দিল্লিতে। শেষ তিনবছর বেঙ্গালুরুতে রয়েছেন।

0
hans

ওয়েবডেস্ক: তিনি তানবি হান্স। একজন ফুটবলার। ভাবছেন  কে তিনি? আসলে তিনি ভারতীয় বংশোদ্ভূত এক মহিলা ফুটবলার যিনি ইংল্যান্ডে টটেনহ্যাম এবং ফুলহামের মতো দলে খেলেছেন। জলন্ধরে জন্মেছিলেন। বড়ো হয়েছেন দিল্লিতে। শেষ তিনবছর বেঙ্গালুরুতে রয়েছেন।

তাঁর ইচ্ছে ভারতীয় দলের হয়ে ফুটবল খেলবেন। তবে তা হয়ে ওঠেনি কারণ তিনি ব্রিটিশ নাগরিক। যার জেরে ইন্ডিয়ান ওমেনন্স লিগেও বেশি সময় খেলতে পারেননি। মাত্র কুড়ি মিনিট খেলতে পেরেছিলেন নিজের দল সেথু এফসির হয়ে। বিদেশি কোটায়।

তবে তিনি নিজের ব্রিটিশ নাগরিকত্ব ছেড়ে ভারতীয় দলের হয়ে খেলতে চান। তিনি নিজেও আশাবাদী খুব তাড়াতাড়ি এই সমস্যার সমাধান হবে এবং তিনি ভারতের হয়ে খেলতে পারবেন।

হান্স জানিয়েছেন, “ভারতের হয়ে খেলা নিয়ে আমি সবসময় স্বপ্ন দেখে এসেছি। আমি ইংল্যান্ডে ফিরে গিয়ে ফুটবল খেলতে চাই না বা অন্য কোনো কাজে যুক্ত হতেও চাই না। আমি ভারতীয় এবং এখানেই খেলতে চাই। নাগরিকত্ব পেয়ে গেলেই আমি ভারতীয় ফুটবলার হয়ে যাব এবং এখনকার থেকে আরও বেশি খেলতে পারবো”।

এই মুহূর্তে বেঙ্গালুরু ইউনাইটেড এফসির হয়ে খেলছেন তিনি। ইংল্যান্ডে টটেনহ্যাম এবং ফুলহামের মতো দলে খেলেছেন।   

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন