দর্শকশূন্য মাঠে আইএসএল ফাইনাল, কলকাতা ডার্বি

0
football2

খবর অনলাইনডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে সে কারণে সতর্ক ক্রীড়ামন্ত্রক। তাদের সাফ নির্দেশ আগামী কয়েকদিন ভারতে বিভিন্ন খেলার ইভেন্টগুলি করতে হবে ফাঁকা স্টেডিয়ামে। আর সে কারণে এ বার দর্শকশূন্য মাঠেই হতে চলেছে ফুটবলের দুটো বড়ো ইভেন্ট।

আগামী শনিবার আইএসএলের ফাইনাল আর রবিবার কলকাতা ডার্বি আয়োজন করা হবে দর্শকশূন্য মাঠে।

এ দিন কেন্দ্রীয় ক্রীড়া এবং যুবকল্যাণ মন্ত্রকের তরফে বিসিসিআই, ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোয়িশেন সহ দেশের সমস্ত ক্রীড়া সংস্থাগুলিকে করোনাভাইরাস নিয়ে সতর্ক করে নির্দেশিকা পাঠায়। সেই নির্দেশিকাতেই দর্শকশূন্য মাঠে বিভিন্ন খেলার আয়োজন করার সুপারিশ করা হয়। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরামর্শের ভিত্তিতেই এই নির্দেশিকা জারি করে ক্রীড়া মন্ত্রক।

এই নির্দেশ পাওয়ার পরেই দর্শকশূন্য মাঠে আইএসএল ফাইনাল করার কথা জানিয়ে দেয় এআইএফএফ। একই সঙ্গে এআইএফএফ জানিয়েছেন, আগামী ১৫ মার্চ কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে অনুষ্ঠিত হতে চলা ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের মধ্যে হতে চলা ডার্বিও দর্শক শূন্য মাঠে করা হবে।

আরও পড়ুন ফাইট বাংলা ফাইট! স্বপ্ন দেখাচ্ছেন অনুষ্টুপ-অর্ণব

যদিও এআইএফএফ-এর এই সিদ্ধান্তে একেবারেই খুশি নয় ইস্টবেঙ্গল। তাঁরা ফাঁকা মাঠে খেলতে নারাজ। আই লিগ চ্যাম্পিয়ন হয়ে যাওয়া মোহনবাগান অবশ্য খেলা নিয়ে আপত্তি না করলেও ফাঁকা মাঠে খেলা দুঃখজনক বলে জানিয়েছে।

উল্লেখ্য, শনিবার গোয়ার ফাতোর্দা স্টেডিয়ামে চেন্নাইয়িন এফসির মুখোমুখি হবে এটিকে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন