কলকাতা: আইএসএল-এর আয়োজকরা শুরুতে যে ক্রীড়াসূচি প্রকাশ করেছিলেন, তাতে দেখানো ছিল, ১৭ তারিখ কলকাতায় হবে আইএসএল-এর উদ্বোধন। এটিকে-কেরল ব্লাস্টার্স ম্যাচের আগে সলমন খানের উদ্বোধনী অনুষ্ঠানও হওয়ার কথা ছিল এখানেই। কিন্তু হঠাৎই পাল্টে গেল পরিস্থিতি। উদ্বোধন সরে গেল কোচিতে। বদলে মেগা ফাইনাল হবে কলকাতায়।

কিন্তু কেন?

সরকারি ভাবে যেটা জানা যাচ্ছে, তাতে ১৭ তারিখ কলকাতা চলচ্চিত্র উৎসবের শেষ দিন। ওই দিন শহরে আরওএকটা বড়ো ইভেন্টের দায়িত্ব নিতে চায়নি কলকাতা পুলিশ। পাশাপাশি রয়েছে, সল্টলেক স্টেডিয়ামে সলমনের বিনোদনমূলক অনুষ্ঠান করার ব্যাপারে, ওপরতলার আপত্তি। কারণ সেক্ষেত্রে বহু পয়সা খরচ করে তৈরি করা মাঠটি নষ্ট হয়ে যেতে পারে। কিন্তু আড়ালে কান পাতলে শোনা যাচ্ছে অন্য কথাও। মোহন-ইস্ট সমর্থকদের মধ্যে এখন ব্যাপক আইএসএল বিরোধী হাওয়া। ক্লাব কর্তাদের আহ্বানে সাড়ে দিয়ে যুব বিশ্বকাপ ফাইনালে অনেকেই গেছিলেন প্রিয় ক্লাবের জার্সি পরে। এখন দুই প্রধানের কর্তারা যদি এটিকে-র ম্যাচ না দেখতে যাওয়ার আহ্বান রাখেন, তাহলে বিনা পয়সায় টিকিট বিলিয়েও মাঠের এক তৃতীয়াংশ ভর্তি করতে পারবে না এটিকে। শুরুতেই ফুটবলের মক্কায় ধাক্কা খাবে আইএসএল। উদ্বোধনী ম্যাচ সরিয়ে সে দিকটাই বাঁচাতে চেয়েছেন আয়োজকরা।

অন্যদিকে ফাইনাল হতে হতে জল অনেক গড়াবে। আইএসএল-এর মান যদি ভালো হয়, তাহলে তা নিয়ে উৎসাহও বাড়বে। তাছাড়া ফাইনালের একটা আলাদা গুরুত্ব সব সময়ই থাকে। তখন হয়তো মাঠ ভারানোটা অনেক সহজ হবে আইএসএল-এর পক্ষে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here