জামশেদপুর এফসি ১ (অনিকেত যাদব) নর্থইস্ট ইউনাইটেড ০

খবরঅনলাইন ডেস্ক: এ বারের আইএসএল-এ (ISL 2020-21) অপরাজেয় থাকার সুনাম ঘুচে গেল নর্থইস্ট ইউনাইটেডের (NorthEast United)। শুক্রবার মর্মুগাওয়ের তিলক ময়দানে অনুষ্ঠিত খেলায় জামশেদপুর এফসির কাছে তারা ১-০ গোলে হেরে গেল।

৫৩ মিনিটে অনিকেত যাদবের গোল আর ৬৬ মিনিটে সিলার পেনাল্টি শট রেহেনেশের বাঁচানো – এরই সুবাদে জেরার্ড নুস কাসানোভার নর্থইস্টের বিরুদ্ধে জয় পেয়ে গেল ওয়েন কোয়লের জামশেদপুর (Jamshedpur FC)।

প্রথমার্ধ গোলশূন্য

প্রথমার্ধে দুই দলে প্রায় সমানে সমানে খেলা হয়েছে। কোনো দলই গোলের তেমন সুযোগ সৃষ্টি করতে পারেনি।

৬০ শতাংশ বলের দখল থাকলেও জামশেদপুর তেমন আক্রমণ রচনা করতে পারেনি, যা থেকে গোল হতে পারে। নর্থইস্টের অর্ধে জামশেদপুর বেশ কিছু ক্রস শট খেলেছে বটে, কিন্তু সেগুলো থেকে তাদের লাভের লাভ কিছু হয়নি। সব বলই ক্লিয়ার করে দিয়েছে নর্থইস্টের রক্ষণভাগ।

জামশেদপুরের গোল

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল করার মানসিকতা নিয়ে জামশেদপুরের রক্ষণে ঝাঁপিয়ে পড়ে নর্থইস্ট। ৫১ মিনিটে হার্টলের ফাউলের জন্য জামশেদপুরের পেনাল্টি বক্সের ঠিক বাইরে ফ্রিকিকের সুযোগ পায় নর্থইস্ট। কিন্তু সিলার আউটসুইং শট বারের ঠিক ওপর দিয়ে চলে যায়।

এর ঠিক দু’ মিনিট পরেই প্রতি-আক্রমণ থেকে ফায়দা তুলে নেয় জামশেদপুর। নর্থইস্টের বক্সের ঠিক আশেপাশে বল নিয়ে আদানপ্রদান করতে থাকেন জাকিচাঁদ আর আইজ্যাক। ছ’ গজের মধ্যে অরক্ষিত ছিলেন অনিকেত যাদব। জাকিচাঁদ সেটি লক্ষ্য করে ক্রস বাড়িয়ে দেন। সেই বল বুটের আগা দিয়ে নর্থইস্টের জালে ঢুকিয়ে দিতে কোনো ভুল করেননি অনিকেত।

৩ মিনিট পর আবার অনিকেত ডান দিক থেকে ঝড়ের গতিতে ছুটে এসে নর্থইস্টের গোল লক্ষ্য করে শট নেন, কিন্তু বারের ওপর দিয়ে বল চলে যায়।

সমতা আনার সুযোগ নষ্ট নর্থইস্টের

ম্যাচের ৬৫ মিনিটে সমতা ফেরানোর সুযোগ নষ্ট করে নর্থইস্ট ইউনাইটেড। নিজেদের বক্সে নর্থইস্টের বেঞ্জামিন ল্যামবল্টকে ধাক্কা মেরে ফেলে দেন জামশেদপুরের এজে। পেনাল্টি কিক নেন সিলা। শট একটু উঁচু ছিল। রেহেনেশ তা সঠিক আন্দাজ করতে পেরেছিলেন। ডান দিকে ঝাঁপিয়ে পড়ে কর্নারের বিনিময়ে পেনাল্টি বাঁচিয়ে দেন। নর্থইস্ট কর্নার পায়, কিন্তু তাতে কিছু লাভ হয়নি।

৭৯ মিনিটে স্কোরলাইন ডাবল করার সুযোগ পেয়ে গিয়েছিল জামশেদপুর। ভালস্কিসের জন্য পাঠানো জাকিচাঁদের শটটা নর্থইস্টের গোলকিপারকে বিট করে বারের দক্ষিণ কোণা দিয়ে বেরিয়ে যায়।  

এই নিয়ে দু’টো জয় পেল জামশেদপুর। ৭টা ম্যাচ থেকে ১০ পয়েন্ট সংগ্রহ করে তারা লিগ টেবিলের পঞ্চম স্থানে উঠে এল। নর্থইস্টেরও ৭টা ম্যাচ থেকে ১০ পয়েন্ট। তবে গোল পার্থক্যের হিসাবে তারা জামশেদপুরের চেয়ে এক ধাপ ওপরে রয়েছে।  

আরও পড়ুন: মিডল অর্ডার ভাঙলেন অশ্বিন, প্রথম ইনিংসে মহামূল্যবান লিড পেল ভারত    

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন