আইএসএল ২০২১: ইস্টবেঙ্গলকে ১-০ গোলে হারিয়ে লিগ শীর্ষে জামশেদপুর

0
Ishan Pandita of Jamshedpur FC
গোলের পর ঈশান পণ্ডিতা। ছবি সৌজন্যে ISL Twitter

জামশেদপুর এফসি ১ (ঈশান পণ্ডিতা) এসসি ইস্টবেঙ্গল ০

ব্যাম্বোলিম (গোয়া): নির্ধারিত সময়ের এক মিনিট আগে জয়সূচক গোল করে জামশেদপুর এফসি চলে গেল আইএসএল টেবিলের শীর্ষে। আর এসসি ইস্টবেঙ্গলের দুরবস্থার অবসান হল না।

মঙ্গলবার ব্যাম্বোলিমের জিএমসি অ্যাথলেটিক স্টেডিয়ামে আয়োজিত ম্যাচে জামশেদপুর এফসি ১-০ গোলে হারাল এসসি ইস্টবেঙ্গলকে। ম্যাচের ৮৮ মিনিটে ঈশান পণ্ডিতার গোলে জয় পায় জামশেদপুর।

এ দিনের ম্যাচের পর ১১টি ম্যাচ থেকে ১৯ পয়েন্ট সংগ্রহ করে লিগ টেবিলের শীর্ষে চলে গেল জামশেদপুর। আর ইস্টবেঙ্গল থাকল সেই একেবারে নীচেই। ১১টি ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৬ পয়েন্ট। ৬টি ম্যাচ ড্র করার সুবাদে।

জয় এখনও অধরাই থাকল ইস্টবেঙ্গলের কাছে। অস্থায়ী কোচ রেনেডি সিং এ দিন যে টিম নামিয়েছিলেন তাতে সব খেলোয়াড়ই ছিলেন ভারতীয়। আইএসএল-এর ইতিহাসে এই প্রথম কোনো দল বিদেশি প্লেয়ার ছাড়াই টিম নামাল। কিন্তু ভাগ্যের কোনো পরিবর্তন হল না ইস্টবেঙ্গলের।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ শানিয়ে গিয়েছে জামশেদপুর। কিন্তু ইস্টবেঙ্গলের রক্ষণ কিছুতেই ভাঙতে পারেনি। দুটি দলই গোল করার সুযোগ পেলেও শেষ হাসি হাসল জামশেপুরই।  

ম্যাচের ৮৯ মিনিটে কর্নার পায় জামশেদপুর। কর্নার কিক নেন গ্রেগ স্টুয়ার্ট। পেনাল্টি বক্সে সেই বল পৌঁছোলে বিরাট লাফ দিয়ে সেই বলে হেড করে ইস্টবেঙ্গলের জালে জড়িয়ে দিতে কোনো ভুল করেননি পরিবর্ত খেলোয়াড় ঈশান পণ্ডিতা।

দুর্ভাগ্য কোনো গোল পেলেন না গ্রেগ স্টুয়ার্ট। কিন্তু তাঁর সার্বিক পারফরম্যান্স এবং জয়সূচক গোলে সহযোগিতা করার জন্য তাঁকে এ দিন ‘হিরো অব দ্য ম্যাচ’ নির্বাচিত করা হয়।

আরও পড়তে পারেন

বোলারদের দাপটে কেপ টাউন টেস্টের প্রথম দিন চালকের আসনে দক্ষিণ আফ্রিকা

আসন্ন মরশুমে আইপিএলে স্পনসর হচ্ছে টাটা গোষ্ঠী

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন