আইএসএল ২০২১: ম্যাচ ১-১ ড্র, জামশেদপুর আর কেরল থাকল একই জায়গায়

0

জামশেদপুর এফসি ১ (গ্রেগ স্টুয়ার্ট) কেরল ব্লাস্টার্স ১ (সহল সামাদ)

ভাস্কো (গোয়া): আইএসএল টেবিলে প্রায় একই জায়গায় থাকা দু’টি দলের অবস্থানে কোনো হেরফের হল না। রবিবারের ম্যাচের পর জামশেদপুর এফসি ও কেরল ব্লাস্টার্স-এর সংগ্রহে থাকল ১১টি করে পয়েন্ট। দু’টি দলই খেলল ৮টি করে ম্যাচ। দু’টি দলের গোল পার্থক্যও এক – ৫। শুধুমাত্র বেশি গোল করার সুবাদে জামশেদপুর এফসি (পক্ষে গোল ৯টি) রইল দ্বিতীয় স্থানে এবং কেরল ব্লাস্টার্স রইল তৃতীয় স্থানে। ব্লাস্টার্স-এর পক্ষে গোল ৮টি।

এ দিন ভাস্কোর তিলক ময়দান স্টেডিয়ামে আয়োজিত ম্যাচে দু’টি দলের খেলা ১-১ গোলে অমীমাংসিত থাকে। দু’টি গোলই হয় প্রথমার্ধে। এ দিনের ম্যাচের পর আইএসএল-এ টানা ৭টা ম্যাচ অপরাজিত থাকল কেরল।       

দু’টি গোলই প্রথমার্ধে

ম্যাচের শুরু থেকেই দু’টি দলই কাউন্টার-অ্যাটাক নির্ভর খেলা চালিয়ে যায়। কিন্তু কেউই গোল করতে পারেনি ফিনিশিং-এর ব্যর্থতায়। অবশেষে ১৪ মিনিটে গোল পেয়ে যায় জামশেদপুর এফসি। কেরলের গোলের ৩০ গজ দূর থেকে বাঁ পায়ে ফ্রি-কিক নেন গ্রেগ স্টুয়ার্ট। বল বাতাসে বাঁক খেয়ে ক্রসবারে ধাক্কা লেগে কেরলের জালে জড়িয়ে যায়।

১৩ মিনিট এগিয়ে ছিল জামশেদপুর। ম্যাচের ২৭ মিনিটে ম্যাচে সমতা ফেরান কেরলের সহল আবদুল সামাদ। আলবারো বাজকেজের শট জামশেদপুরের গোলকিপার রেহেনেশ বাঁচান। কিন্তু বল চলে আসে সামাদের কাছে। সামাদের শট আবার বাঁচান রেহেনেশ। কিন্তু তা ফের সামাদের কাছে চলে এলে তিনি আর এ বার গোল করতে কোনো ভুলচুক করেননি।

৩৬ মিনিটে কেরলের খেলোয়াড়দের একটি পেনাল্টি-আবেদন নাকচ করে দেন রেফারি। তাঁরা বার বার বলতে থাকেন বাজকেজের ক্রস বক্সে দাঁড়িয়ে থাকা জামশেদপুরের ডিফেন্ডার লালডিনলিয়ানা রেন্থলাইয়ের হাতে লেগেছে। রেফারি সেই দাবি নাকচ করে দিয়ে কর্নার দেন। কেরল অবশ্য কর্নার থেকে কিছু করতে পারেনি।

দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে কেরল গোল করার সুযোগ পায়। বাজকেজের নিচু শট ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি জামশেদপুরের পিটার হার্টলে। বল এগিয়ে আসা গোলকিপারকে টপকে ক্রসবারে লেগে বেরিয়ে যায়। গোল থেকে বঞ্চিত হয় কেরল।

৮৪ মিনিটে গোল করার সুযোগ পায় জামশেদপুর। কিন্তু ঈশান পন্দিতার শট বাঁচিয়ে দেন কেরলের গোলকিপার প্রভসুখন গিল।

আরও পড়তে পারেন

রাহুলের শতরানে সেঞ্চুরিয়ন টেস্টের প্রথম দিন চালকের আসনে ভারত

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন