coppa-italia-champion

জুভেন্তাস – ৪     এসি মিলান – ০

ওয়েবডেস্ক: কোপা ইতালিয়া চ্যাম্পিয়ন জুভেন্তাস। এই নিয়ে পরপর চার বার। সবচেয়ে বেশি মোট ১৩বার চ্যাম্পিয়ন হল ‘ওল্ড লেডি অফ ইতালি’। বুধবার তারা মুখোমুখি হয়েছিল চির প্রতিদ্বন্দ্বী এসি মিলানের। স্কোরলাইন দেখলে মনে হতে পারে এ দিন প্রথম থেকেই আক্রমণাত্মক ছিল জুভে। কিন্তু আদতে তা একটুও নয়। শুরুতে জুভেন্তাসকে ভালো ভাবেই চ্যালেঞ্জ জানিয়ে ছিল মিলান। তবে কিছুটা অনভিজ্ঞতার জন্য শেষমেশ আর দাঁড়াতে পারল না তারা। এ দিন প্রথমার্ধে দু’দল একে অপরকে মেপে নিলেও, আক্রমণ প্রতি-আক্রমণে সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় দু’দলই। তবে প্রথমার্ধে মিলানের হার না মানা জেদ অবশ্যই প্রশংসনীয়।

তবে দ্বিতীয়ার্ধে কিন্তু নিজেদের সেই ভাবে তুলে ধরে পারল না সাত বারের ইউরোপ চ্যাম্পিয়ন মিলান। গোলের জন্য প্রথম থেকেই আক্রমণ শানাতে থাকে জুভেন্তাস। যার ফল মাত্র দশ মিনিটের মধ্যে বেনেতিয়ার গোলে এগিয়ে যায় তাঁরা। এর রেশ কাটতে না কাটতে ফের গোল। মিলান গোলকিপার ডোন্নারুমা ভুলের কারণে ফের গোল তাদের। দ্বিতীয় গোলে জুভেন্তাসকে এগিয়ে দেন ডগলাস কোস্তা। তবে যত তাড়াতাড়ি পারবেন এ দিনের ম্যাচটি ভুলবার চেষ্টা করবেন মিলান গোলকিপার। মিনিট তিনেকের মধ্যে ফের গোল। এবারও ডোন্নারুমার ভুলে। মান্ডুকিচের হেডার পুরোপুরি প্রতিরোধ করতে ব্যর্থ হন মিলান গোলকিপার। সেই বল থেকে নিজের দ্বিতীয় এবং দলের হয়ে তৃতীয় গোল বেনেতিয়ার।

এরপর অবশ্য আর ফিরে তাকাতে হয়নি জুভেন্তাসকে। ক্রমাগত আক্রমণ শানাতে থাকে তাঁরা। যার ফল ম্যাচ শেষ হওয়ার পনেরো মিনিটে আগে কালিনিচের আত্মঘাতী গোলে চার গোলের ব্যবধানে জয় নিশ্চিত হয়ে যায় জুভেন্তাসের।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here