আইএসএল ২০২১: বড়ো অঘটন, মুম্বই হারল কেরলের কাছে

0
Kerala Blasters' victory
জয়ের পরে কেরল। ছবি ISL Twitter থেকে নেওয়া।

কেরল ব্লাস্টার্স ৩ (সহল সামাদ, আলবারো বাজকেজ, জর্জ পেরেরা ডিয়াজ)

মুম্বই সিটি এফসি ০

ফাতোরদা (গোয়া): এ বারের আইএসএল-এ সব চেয়ে বড়ো অঘটন ঘটল রবিবার। ফুটবলমোদীদের স্তম্ভিত করে দিয়ে লিগ টেবিলে নবম স্থানে থাকা কেরল ব্লাস্টার্স হারিয়ে দিল গত বারের চ্যাম্পিয়ন এবং এ বারেও এখনও পর্যন্ত শীর্ষে থাকা মুম্বই সিটি এফসিকে।

রবিবার ফাতোরদার পি জে এন স্টেডিয়ামে আয়োজিত ম্যাচে কেরল ব্লাস্টার্স ৩-০ গোলে হারাল মুম্বই সিটি এফসিকে। এই নিয়ে কেরল এ বারের আইএসএল-এ দ্বিতীয় জয় পেল। আর মুম্বইয়েরও এটা দ্বিতীয় পরাজয়।

এই পরাজয়ের পরেও অবশ্য মুম্বই লিগ টেবিলে শীর্ষেই থাকল। ৭টি ম্যাচে তাদের সংগ্রহ ১৫ পয়েন্ট। আর ৬টি ম্যাচ থেকে ৯ পয়েন্ট সংগ্রহ করে কেরল উঠে এল পঞ্চম স্থানে। ফলে এটিকে মোহনবাগান চলে গেল আরও এক ধাপ পিছনে, সপ্তম স্থানে।

প্রথমার্ধের ২৭ মিনিটে কেরলকে এগিয়ে দেন সহল সামাদ। তার আগে অবশ্য ম্যাচের  ৫ মিনিটেই গোল করার সুযোগ পায় মুম্বই। মন্দর রাও দেসাইয়ের ক্রস থেকে হেড করেছিলেন আইগর আনগুলো। কিন্তু সেই হেড ধরতে কোনো অসুবিধা হয়নি কেরলের গোলকিপারের।

এর পরেই কেরল চাপ বাড়াতে থাকে মুম্বইয়ের উপর। ম্যাচের ১১ মিনিটে আলবারো বাজকেজের শট বাঁচিয়ে দেন মুম্বইয়ের গোলকিপার। এর পর ২৭ মিনিটে কেরল এগিয়ে যায় ১-০ গোলে।

দ্বিতীয়ার্ধ শুরু হতেই মুম্বইয়ের উপর ঝাঁপিয়ে পড়ে কেরল এবং ম্যাচের ৪৭ মিনিটে তার ফলও পেয়ে যায়। আলবারো বাজকেজ দলকে এগিয়ে দেন ২-০ ফলে।

৩ মিনিট পরে আবার গোল। লাল কার্ড দেখে মুম্বইয়ের মুরতাদা ফল মাঠ ছেড়ে চলে যান। পেনাল্টি থেকে গোল করেন জর্জ পেরেরা ডিয়াজ।

ম্যাচের বাকি সময়টা ১০ জনে খেলতে বাধ্য হয় মুম্বই। এই সময়ের মধ্যেও কেরল আরও গোল করার সুযোগ পেয়েছিল। কিন্তু গোলের সংখ্যা আর বাড়েনি।

এ দিনের ম্যাচে হারের পরেও মুম্বই শীর্ষে থাকলেও তার ঘাড়ের কাছে নিঃশ্বাস নিচ্ছে হায়দরাবাদ, জামশেদপুর ও চেন্নাই। ৩টি দলই ৬টি ম্যাচ থেকে ১১ পয়েন্ট সংগ্রহ করেছে।  

আরও পড়তে পারেন

ইতিহাস গড়লেন কিদম্বি শ্রীকান্ত, পৌঁছে গেলেন ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে        

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন