আইএসএল ২০২১: ওড়িশার হার, লিগ শীর্ষে ফিরে এল কেরল

0
Nishu Kumar and Harmanjot Khabra of Kerala Blasters
গোলের পরে নিশু কুমার ও হরমনজোত খাবরা। ছবি ISL Twitter থেকে নেওয়া।

কেরল ব্লাস্টার্স ২ (নিশু কুমার, হরমনজোত খাবরা) ওড়িশা এফসি ০

ভাস্কো (গোয়া): এ বারের আইএসএল-এ টানা ১০টি ম্যাচ অপরাজিত থাকল কেরল ব্লাস্টার্স। বুধবার ওড়িশা এফসি-র বিরুদ্ধে জয়ের সুবাদে তারা আবার ফিরে এল লিগ টেবিলের শীর্ষে।

বুধবার ভাস্কোর তিলক ময়দান স্টেডিয়ামে আয়োজিত ম্যাচে কেরল ব্লাস্টার্স ২-০ গোলে হারায় ওড়িশা এফসিকে। দু’টি গোলই ম্যাচের প্রথমার্ধে হয়।

এ দিনের ম্যাচের পর ১১টি ম্যাচ থেকে ২০ পয়েন্ট সংগ্রহ করে জামশেদপুর এফসিকে হটিয়ে লিগ টেবিলের শীর্ষে ফিরে এল কেরল। আর ওড়িশা ১০ ম্যাচ থেকে ১৩ পয়েন্ট সংগ্রহ করে রইল অষ্টম স্থানে।   

এই ম্যাচে তুলনামূলক ভাবে কেরল যে ভালো দল তা তাদের খেলায় প্রমাণিত হল। ম্যাচের শুরু থেকেই তারা আক্রমণে গিয়েছে। ম্যাচের ২ মিনিটের মাথাতেই তারা কর্নার পায়। যদিও তাতে কাজের কাজ কিছু হয়নি।

এর পর কেরল পর পর সুযোগ পায় গোল করার। বরাতজোরে বেঁচে যায় ওড়িশা। শেষ পর্যন্ত ২৮ মিনিটে প্রথম গোল পায় কেরল। তাদের উরুগুয়ের প্লেয়ার আদ্রিয়ানা লুনার পাস থেকে ডান পায়ের দুর্দান্ত শটে গোল করেন নিশু কুমার। ওড়িশার গোলকিপার অর্শদীপের কিছু করার ছিল না।

৩৩ মিনিটে কেরলের পেনাল্টির আবেদনে কর্ণপাত করেননি রেফারি। তবে ৭ মিনিট পরেই দ্বিতীয় গোল পেয়ে যায় কেরল। এই গোলের জন্যও আসল কৃতিত্ব লুনার। তাঁর কর্নার কিকে হেড করে অর্শদীপকে পরাস্ত করেন হরমনজোত খাবরা।

দ্বিতীয়ার্ধে ওড়িশা গোল করার কিছু সুযোগ সৃষ্টি করেছিল। কিন্তু আসল কাজটি করতে পারেনি। কেরলও তাদের জয়ের ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল। কিন্তু সফল হয়নি।    

আরও পড়তে পারেন

জসপ্রীত বুমরাহর আগুনে স্পেলে চালকের আসনে ভারত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন