টাইব্রেকারে হারল বাংলা, সন্তোষ ট্রফি কেরলের ঘরে  

0
Kerala wins Santosh Trophy
জয়ের পর কেরলের উল্লাস। ছবি সৌজন্যে AIFF facebook

কেরল ১ (বিবিন অজয়ন) (৫) (সঞ্জু, বিবিন, জোসেফ, জেসন, ফাসালু) বাংলা ১ (দিলীপ ওঁরাও) (৪) (দিলীপ, বাবলু, তন্ময়, প্রিয়ন্ত)

মালাপ্পুরম (কেরল): হিরো ৭৫তম জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ তথা সন্তোষ ট্রফি জিতল কেরল। তারা ৩২ বারের চ্যাম্পিয়ন বাংলাকে টাইব্রেকারে হারাল। উল্লেখ্য, এ বারের টুর্নামেন্টে কেরল একটা ম্যাচও হারেনি।

নির্ধারিত ৯০ মিনিটে কোনো পক্ষই গোল করতে না পারায় ম্যাচ অতিরিক্ত সময়ে গড়ায়। অতিরিক্ত সময়ে প্রথমে গোল করে এগিয়ে যায় বাংলা। কিন্তু অতিরিক্ত সময়ের প্রায় শেষ দিকে গোল শোধ করে দেয় কেরল।

এর পর ম্যাচ টাইব্রেকারে গড়ায়। টাইব্রেকারে কেরল ৫-৪ গোলে জিতে যায়। এই নিয়ে ৭ বার সন্তোষ ট্রফি জিতল কেরল। শেষ বার জিতেছিল ২০১৭-১৮ মরশুমে। প্রতিদ্বন্দ্বী ছিল এই বাংলায়। কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে আয়োজিত ওই ম্যাচ যথারীতি টাইব্রেকারে নিষ্পত্তি হয়েছিল।

১-১ থেকে ৫-৪   

সোমবার মঞ্জেরির পায়ান্নাড় স্টেডিয়ামে আয়োজিত সন্তোষ ট্রফির ম্যাচ ঘিরে ছিল ব্যাপক উত্তেজনা। মাঠে সরকারি ভাবেই ২৬ হাজারের বেশি দর্শক উপস্থিত ছিলেন। বেসরকারি মতে আরও বেশি। কোভিডের আক্রমণে বছর দুয়েক প্রায় স্তিমিত হয়ে গিয়েছিল খেলার মাঠ। সাধারণ মানুষ কোভিড-আতঙ্ক যে কাটিয়ে উঠেছেন মাঠে এ দিনের ভিড় ছিল তার প্রমাণ।  

মাঠ উপচে পড়া এই দর্শকদের দেখেই হয়তো উদ্বুদ্ধ হয়েছিল দু’ দলই। গোটা ম্যাচটা সেয়ানে সেয়ানে টক্কর হল। দু’ দলই গোল করার সুযোগ পেয়েছে প্রায় সমান সমান। প্রথমার্ধে বাংলার আক্রমণ অনেক বেশি ছিল। আবার দ্বিতীয়ার্ধে কেরলের আক্রমণের ভাগ বেশি ছিল। কিন্তু নির্ধারিত ৯০ মিনিটে ম্যাচ গোলশূন্য থাকে।

অতিরিক্ত সময়ের ৯৭ মিনিটে দিলীপ ওঁরাও চমৎকার হেডে কেরলের গোলকিপারকে পরাস্ত করেন। যখন মনে হচ্ছেল এ বারের ট্রফি বাংলার ঘরেই যাবে, ঠিক সেই সময়ে ম্যাচ শেষ হওয়ার ৩ মিনিট আগে হেড করে কেরলের হয়ে গোল শোধ করেন বিবিন অজয়ন। ম্যাচ গড়ায় টাইব্রেকারে।        

টাইব্রেকারে প্রথমে গোল করে বাংলাকে এগিয়ে দেন দিলীপ ওঁরাও। কেরলের হয়ে গোল করেন সঞ্জু। বাংলার দ্বিতীয় প্রচেষ্টা ব্যর্থ হয়। সজল বাগের শট গোলের অনেক দূর দিয়ে বেরিয়ে যায়। এর পর কেরলের হয়ে যথাক্রমে বিবিন, অধিনায়ক জিও জোসেফ, জেসন ও ফাসালু এবং বাংলার হয়ে বাবলু ওঁরাও, তন্ময় ও প্রিয়ন্ত সিং গোল করেন। টাইব্রেকারে কেরল জেতে ৫-৪ গোলে।

আরও পড়তে পারেন   

রাজস্থানকে হারিয়ে পাঁচ ম্যাচ পর অবশেষে জয়ের মুখ দেখল কেকেআর

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন