vir-ron

ওয়েবডেস্ক: বর্তমান বিশ্বে ক্রীড়াবিদরা রীতিমতো পেশাদার। মার্কেটিং, ব্র্যান্ডিং, স্পনসরশিপ তাঁদের জীবনে এক গুরুত্বপূর্ণ জায়গা দখল করে রয়েছে। বর্তমান যুগ প্রযুক্তির। যত দিন যাচ্ছে জীবনে এক গুরুত্বপূর্ণ জায়গা করে নিচ্ছে সোশ্যল মিডিয়া, যা থেকে দূরে নেই সেলিব্রিটি ক্রীড়াবিদরাও। নিজেদেরকে মানুষের কাছে জনপ্রিয় করে তোলা এবং ধনীর তালিকার শীর্ষে নিয়ে যাওয়ার জন্য এই মাধ্যমকেই বেছে নিয়েছেন ক্রীড়াবিদরা।

সম্প্রতি একটি বিশ্লেষণ করে ইন্সটাগ্রামের শিডিউলিং টুল হপারএইচকিউ ডটকম (hopperHQ.com)। ‘হপার’ দেখিয়েছে  সোশ্যাল মিডিয়ায় প্রতি স্পনসর পোস্টের পিছনে কত রোজগার করেন ক্রীড়াবিদরা এবং এ ভাবেই তারা ধনী ক্রীড়াবিদের একটি তালিকা তৈরি করেছে।

আরও পড়ুন : রাশিয়া বিশ্বকাপের সেরা তিনটি গোলের তালিকা প্রকাশ করল ফিফা

এই মুহূর্তে প্রতি ইনস্টাগ্রামে পোস্টে রোজগার হিসেবে সব চেয়ে ধনী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। প্রতি পোস্টে তাঁর আয়ের পরিমাণ ৫ কোটি টাকা। দ্বিতীয় স্থানে রয়েছেন আরেক ফুটবলার, নেইমার। তাঁর আয় ৪ কোটি টাকার কিছু বেশি। তৃতীয় স্থানেও আরও এক ফুটবলার। তিনি লিও মেসি। তাঁর আয় সাড়ে তিন কোটি টাকার কিছু বেশি।

‘হপার’-এর তালিকায় যে একমাত্র ভারতীয়টি রয়েছেন তিনি হলেন বিরাট কোহলি। তালিকায় ১৭তম স্থানে রয়েছেন ভারত অধিনায়ক। প্রতি স্পনসর পোস্টের পিছনে তাঁর আয় ৮০ লক্ষ টাকার কিছু বেশি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here