ned

জার্মানি – ২                                       নেদারল্যান্ডস – ২ 

ওয়েবডেস্ক: টুর্নামেন্ট যত এগোচ্ছে (নেশনস লিগ) ম্যাচের পর ম্যাচ নিজেদের সেরাটা দিচ্ছে নেদারল্যান্ডস। পরবর্তী রাউন্ডে যাওয়ার জন্য এক পয়েন্ট দরকার ছিল ডাচদের। কেন না গ্রুপের অন্য দল তথা বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের পয়েন্ট ইতিমধ্যেই সাত ছিল। ফলে অ্যাওয়ে ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী জার্মানির বিরুদ্ধে কোনো ভাবেই হারলে চলত না। তবে পিছিয়ে পড়েও নাটকীয় ভাবে ম্যাচে কামব্যাক ডাচদের।

অ্যাওয়ে ম্যাচ হলেও ম্যাচ পজেশনে জার্মানদের থেকে কিছুটা এগিয়ে ছিল নেদারল্যান্ডস। অবশ্য ঘরের মাঠে ৯ মিনিটের মাথায় টিমো ওয়ার্নারের গোলে এগিয়ে যায় জার্মানি। জার্মানির কাছে এই ম্যাচ ছিল নিয়মরক্ষার ফলে হারলেও কিছু এসে যেত না। এগিয়ে গিয়ে চাপ বাড়াতে থাকে তারা। যার ফল ১০ মিনিটের ব্যবধানে ফের গোল। দলের হয়ে ব্যবধান বাড়ান সানে। বিরতির আগে ফের ব্যবধান বাড়াতে পারতেন তারা কিন্তু সুযোগ হাতছাড়া জিনাবরির।

তবে বিরতির পর কিন্তু আক্রমণে চাপ বাড়ায় কমলা-ব্রিগেড। যখন সবাই ধরেই নিয়েছেন যে টুর্নামেন্ট থেকে ছিটকে যাচ্ছে ডাচরা, ঠিক তখনই নাটকীয় পট-পরিবর্তন। ৮৫ মিনিটে দলের হয়ে ব্যবধান কমান কুইন্সি প্রোমস। শেষপর্যন্ত চাপ রাখার ফল পেয়ে যায় তারা। ৯০ মিনিটে দুর্দান্ত ভলিতে দলের হয়ে সমতা ফেরান অধিনায়ক তথা তারকা খেলোয়াড় ভ্যান ডাইক।

এক পয়েন্ট পেয়ে ফ্রান্সের সঙ্গে সমসংখ্যক পয়েন্ট দাঁড়ায় নেদারল্যান্ডসের। তবে গোল ব্যবধানে অনেকটা এগিয়ে থাকার সুবাদে, পরবর্তী রাউন্ডে নেদারল্যান্ডস।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here