transfer

ওয়েবডেস্ক: ইতিমধ্যেই ইপিএলে চ্যাম্পিয়ন হয়ে গিয়েছে ম্যাঞ্চেস্টার সিটি। ফলে এই মুহূর্তে লিগ শেষ করা ছাড়াও এখন থেকেই দলবদলের লড়াইয়ে নেমে পরেছে সিটি সহ অন্য সব বড়ো দলগুলি, যা কলকাতা ময়দানের দলবদলকেও রীতিমতো টক্কর দিতে প্রস্তুত। জেনে নিন এমনই কিছু গুরুত্বপূর্ণ খবর যা হয়তো আপনার প্রিয় খেলোয়াড় এবং ক্লাবকে পরের মরশুমে চ্যাম্পিয়ন করার চাবিকাঠি হয়ে উঠতে পারে।

১। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

এই মুহূর্তে বায়ার্ন মিউনিখ দলের অন্যতম সেরা অস্ত্র হামেস রডরিগেজ। তবে শোনা যাচ্ছে পরের মরশুমে বায়ার্নের নতুন কোচ নিকো কোভাচকে তাঁর ঠিক মনে ধরেনি। তাঁর বক্তব্য, “কোভাচ কোচ হয়ে এলে দলে তাঁর ভার কমে যাবে।” ফলে এই সুযোগকে কাজে লাগিয়ে চলতি সপ্তাহে তাঁকে ফোন করে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কোচ জোসে মরিনহো নাকি জানিয়েছেন তিনি ওঁর জন্য দর করবেন আগামী মরশুমে।

james-final
হামেস রডরিগেজ।

২। লিভারপুল এবং চেলসি

ঘরোয়া লিগে ভালো ফল না করলেও, চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ওঠার লড়াইয়ে অনেকটাই এগিয়ে লিভারপুল। ফলে আগামী মরশুমের মাঝমাঠকে আরও শক্তপোক্ত করতে, রেয়াল মাদ্রিদের ড্যানি সেবালসের সঙ্গে কথাবার্তা অনেকটাই এগিয়ে রেখেছে তারা। মৌখিক চুক্তিও না কি হয়েছে চার বছরের জন্য।

অন্য দিকে ইংল্যান্ডের অন্যতম সফল ক্লাব চেলসির এই মরশুমের পারফর্মেন্স একেবারেই আশাপ্রদ নয়। ফলে বর্তমান কোচ অ্যান্টনিও কন্তের ক্লাব ছাড়া শুধু সময়ের অপেক্ষা। তাই বার্সেলোনার প্রাক্তন কোচ লুইস এনরিকেকে দলে নিতে উঠে পড়ে লেগেছে তারা। কারণ চিরপ্রতিদ্বন্দ্বী আর্সেনাল লুইসের দাবি মানতে রাজি নয়।

liv-che-transfer

৩। ম্যাঞ্চেস্টার সিটি

ইতিমধ্যেই ইপিএল চ্যাম্পিয়ন হয়ে গেছে সিটি। তাই পরের মরশুমের জন্য এখন থেকেই দল গোছাতে শুরু করে দিয়েছে তারা। মাঝমাঠের আক্রমণকে আরও ধারালো করতে রেয়াল মাদ্রিদের এই মরশুমের অন্যতম সেরা খেলোয়াড় ইস্কোকে দলে নিতে তৎপর সিটি কোচ পেপ গুয়ারদিওলা।

mancity-isco
ইস্কো।

৪। টটেনহ্যাম হটস্পার

ইংল্যান্ডের অন্যতম ধনী ক্লাব হলেও খরচের দিক দিয়ে বাকিদের থেকে কিছুটা পিছিয়ে টটেনহ্যাম। তবে আগামী মরশুমে এই রীতি হয়তো ভাঙতে চলেছে তারা। সুত্রের খবর, চলতি মরশুমে ইতালিয়ান লিগের লাৎজিও দলের অন্যতম দুই সেরা খেলোয়াড় সিরো ইমমোবাইল এবং সারজি মিলিনকোভিচ সাভিচকে দলে নিতে বদ্ধ পরিকর তারা। এমনকি প্রায় দশ কোটি পাউন্ডও খরচ করতে রাজি হয়েছেন ক্লাব কর্তৃপক্ষ।

tottenham-transfer

৫। ম্যাঞ্চেস্টার সিটি

এই মরশুমে ম্যাঞ্চেস্টার সিটি দলের অন্যতম সেরা খেলোয়াড় গ্যাব্রিয়েল জেসুস। এই ফর্ম ধরে রাখলে আসন্ন বিশ্বকাপে ব্রাজিল দলের বড়ো সম্পদ হয়ে উঠতে পারেন জেসুস। তবে এই মুহূর্তে নতুন চুক্তি নিয়ে কিছু বলতে চান না তিনি। তাঁর বক্তব্য, “এই মুহূর্তে এই সব নিয়ে ভাবতে রাজি নই। অনেক সময় আছে এই নিয়ে ভাববার। সময় নিয়ে ভাবব। এখনও অনেক ম্যাচ বাকি।”

jesus-transfer
গ্যাব্রিয়েল জেসুস।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here