জালিয়াতের অভিযোগ থেকে মুক্ত, স্পেনের আদালতে স্বস্তি পেলেন লিওনেল মেসি

0

খবরঅনলাইন ডেস্ক: স্পেনের আদালতে স্বস্তি পেলেন লিওনেল মেসি। ২০২০ সালে তাঁর বিরুদ্ধে ওঠা জালিয়াতি, অর্থ আত্মসাত এবং তছরুপের অভিযোগ থেকে মুক্তি পেলেন আর্জেন্তাইন ফুটবল সম্রাট।

মেসির বিরুদ্ধে এই জালিয়াতির অভিযোগ করেছিলেন ফেদেরিকো রেত্তোরি নামক এক আর্জেন্তিনীয় এক ব্যক্তি। রেত্তোরি স্পেনেই থাকেন। তাঁর দাবি, তিনি মেসির চ্যারিটিতে কাজ করতেন। তবে এই প্রথম নয়, ২০১৯ সালেও মেসির বিরুদ্ধে একই অভিযোগ করেছিলেন রেত্তোরি। সে বারেও তাঁর অভিযোগ নাকচ করে দেওয়া হয়।

রেত্তোরির অভিযোগ মেসির সংস্থা যে অর্থ পেত তা সোজাসুজি দান করে দেওয়ার কথা। কিন্তু তা হয়নি। সেই অর্থ যেত বিভিন্ন ব্যাঙ্কে এবং ব্যক্তিগত কাজে। যে গুলির চ্যারিটি সংস্থার সঙ্গে কোনো যোগ নেই। তবে স্পেনের আদালত জানিয়েছে দুই বছর ধরে তদন্ত করেও কোনো অনৈতিক কাজ চোখে পড়েনি। ওই ব্যক্তির অভিযোগ প্রমাণ করার মতো কোনো কিছু খুঁজেও পাওয়া যায়নি।

উলটো দিকে, রেত্তোরি যে মেসির সংস্থায় কাজ করতেন তার কোনো প্রমাণ পাওয়া যায়নি। তবে ‘এল বুয়েন কামিনো’ নামক এক সংস্থার প্রধান হিসেবে নাম পাওয়া গিয়েছে রেত্তোরির। সেই সংস্থা পশ্চিম আফ্রিকার সিয়েরা লিয়োনে শিশুদের সাহায্য করার জন্য ভারতীয় মুদ্রায় ১ কোটি ৩২ লক্ষ টাকা পায়। তবে ইবোলা অতিমারির জন্য সেই কাজ মাঝপথেই বন্ধ হয়ে যায়।

আরও পড়তে পারেন এক দিনের ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ উইকেট-শিকারি হলেন শাকিব, সেঞ্চুরি লিটনের, গুঁড়িয়ে গেল জিম্বাবোয়ে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন