ওয়েবডেস্ক: মেসি, সুয়ারেজের জোড়া গোলে ভিলারিয়ালকে ২-০ গোলে হারাল বার্সেলোনা। সেল্টা ভিগো ও ব্যালেন্সিয়ার বিরুদ্ধে পরপর দুটি ড্রয়ের পর কিছুটা চাপে পড়ে গিয়েছিল মেসির দল। এদিন অ্যাওয়ে ম্যাচে জয় পেয়ে সেই চাপ কাটল। ১৫ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষে থাকলেন মেসিরা। পাঁচ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে ভ্যালেন্সিয়া, ৬ পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে অ্যাতলেতিকো মাদ্রিদ এবং ৮ পয়েন্ট পিছিয়ে চতুর্থ স্থানে রোনাল্ডোর রিয়াল মা্দ্রিদ।

এদিন সুয়ারেজের গোলের পর ম্যাচের ৮৩ মিনিটে দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন মেসি। আর সেই গোলের সঙ্গে সঙ্গেই বার্সেলোনার হয়ে মেসির গোলের সংখ্যা হল ৫২৫। ইউরোপের সেরা পাঁচটি লিগের মধ্যে কোনো ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড এতদিন ছিল জার্মানির গার্ড মুলারের। ১৯৬৫ থেকে ১৯৭৯ সাল পর্যন্ত সে দেশের বেয়ার্ন মিউনিখের হয়ে খেলে ৫২৫টি গোল করেছিলেন তিনি। এই রেকর্ড এতদিন ছুঁতে পারেনি কেউ।

এদিনের গোলের পর চলতি মরশুমে বার্সেলোনার হয়ে ১৮টি গোল হয়ে গেল মেসির। লা লিগায় হয়ে গেল ১৪টি গোল। চলতি বছরে ক্লাবের হয়ে এখনও অবধি ৪৯টি গোল করেছেন মেসি। ইউরোপের সেরা পাঁচটি লিগের কোনো ফুটবলারের এই কৃতিত্ব নেই। বার্সার হয়ে মেসির ৫২৫টি গোলের মধ্যে ৩৬২টি গোলই লা লিগায়। লা লিগায় এত গোল এর আগে কোনো ফুটবলার করেননি। তবে চ্যাম্পিয়নস লিগের গোলের হিসেবে কিন্তু মেসি রোনাল্ডোর থেকে পিছিয়ে। সেখানে মেসির গোল সংখ্যা ৯৭। অন্যদিকে রোনাল্ডো গোল করেছেন ১১৪টি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here