ন্যু ক্যাম্প:ইতিহাস তৈরি হল বার্সেলোনায়। লা পামার বিরুদ্ধে ফাঁকা স্টেডিয়ামে খেলল মেসি-সুয়ারেজ-পিকের দল। ৯৯,০০০ আসন সংখ্যা বিশিষ্ট স্টেডিয়ামে ঢোকার জন্য লাইন দিয়েও ফিরে গেলেন সমর্থকরা। কারণ, স্টেডিয়াম বন্ধ করে খেলার সিদ্ধান্ত নেওয়া হয় খেলা শুরুর মাত্র আধ ঘণ্টা আগে।

কিন্তু কেন?

রবিবার পৃথক কাতালান রাষ্ট্রের দাবিতে বার্সেলোনা সহ গোটা কাতালোনিয়া অঞ্চলে গণভোটের আয়েজন করা হয়েছিল। কিন্তু স্পেনের সরকার তা অবৈধ ঘোষণা করে। স্বাধীনতার দাবিতে আন্দোলনরত মানুষ ও ভোটদাতাদের সঙ্গে পুলিশের সংঘর্ষে আহত হন প্রায় ৪০০ জন। এই পরিস্থিতিতে এদিন খেলা স্থগিত করার আবেদন জানায় বার্সেলোনা। কিন্তু লা লিগা কর্তৃপক্ষ তা মানতে রাজি হয়নি। ফলে এদিন না খেললে লা পামার সঙ্গে দুই ম্যাচের ৬ পয়েন্ট খোয়াতে হত মেসিদের। তাই স্টেডিয়াম বন্ধ করেই খেলার সিদ্ধান্ত নেন বার্সেলোনা কর্তৃপক্ষ।পরে বার্সেলোনা কর্তৃপক্ষ বিবৃতি দিয়ে জানান, নিরাপত্তার জন্য নয়, ভোট দিতে গিয়ে মানুষের আক্রান্ত হওয়ায় প্রতিবাদেই ফাঁকা স্টেডিয়ামে খেলেছেন তাঁরা। বার্সেলোনা বহুদিন ধরেই গণভোটের পক্ষে।

সেই ফাঁকা স্টেডিয়ামের ম্যাচে ৩-০ গোলে জিতলেন মেসিরা। মেসি দুটি গোল নিজে করলেন, একটি গোল এল তাঁর করা কর্নার থেকে।

এদিন ম্যাচের শেষ ফাঁকা স্টেডিয়ামে খেলার যন্ত্রণার কথা বলতে গিয়ে কেঁদে ফেলেন জেরার্ড পিকে।

আরও পড়ুন: স্বাধীনতার দাবিতে গণভোটে যোগ দিতে ভোর থেকেই ভোটকেন্দ্রের সামনে কাতালানরা

অন্যদিকে এদিন এদিন হোম ম্যাচে এসপ্যানিওলকে ২-০ গোলে হারাল রিয়াল মাদ্রিদ। এ বারের লা লিগায় এটাই তাঁদের হোম ম্যাচে প্রথম জয়।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here