ষষ্ঠবার ব্যালন ডি ওর জিতে আবেগঘন লিওনেল মেসি

ওয়েবডেস্ক: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতোই পাঁচবার ব্যালন ডি ওর ফুটবল খেতাব আগেই জিতেছিলেন লিও মেসি। চলতি বছরেও এই ট্রফি আরও এক বার জেতার পর স্বাভাবিক ভাবেই রোনাল্ডোকে টপকে গেলেন তিনি।

কয়েক দিন ধরেই আন্তর্জাতিক ফুটবলের ময়দানে শোনা যাচ্ছিল, এ বছরের ব্যালন ডি ওর খেতাব না-ও পেতে পারেন মেসি। কারণ, ঘরোয়া ফুটবলে বার্সার হয়ে নজর কাড়লেও, ইউরোপিয়ান সার্কিটে তেমন সাফল্য পাননি। ফলে এমনও কিছু কারণ আছে যার কারণে ষষ্ঠ ব্যালন ডি ওর জেতা থেকে ধাক্কা খেতে পারেন তিনি।

লিওনেল মেসি সোমবার প্যারিসে একটি অনুষ্ঠানে লিভারপুলের ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডিজকে পিছনে ফেলে এই সম্মান নেওয়ার পর রেকর্ডবার (ষষ্ঠ) ওই পুরস্কার জিতে নিলেন।

মেসির বয়স এখন ৩২ বছর, ২০১৫ সালের পর থেকে এটা মেসির প্রথম ব্যালন ডি ওর এবং তাঁর পুরানো প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনাল্ডোর চেয়ে এক ধাপ এগিয়ে। এ বারের ভোটে রোনাল্ডো তৃতীয় স্থান অর্জন করেছেন।

ফরাসি রাজধানীর চ্যাটলেট থিয়েটারে তাঁর স্ত্রী ও শিশুদের নিয়ে অনুষ্ঠানে অংশ নেন মেসি। গত বছর এই পুরস্কার অর্জন করেছিলেন রিয়াল মাদ্রিদ এবং ক্রোয়েশিয়ার মিডফিল্ডার লুকা মদরিচ।

বার্সেলোনার ১০ নম্বরে এর আগে ২০০৯, ২০১০, ২০১১, ২০১২ সালের পর তাঁর পঞ্চম ব্যালন ডি ওর জিতেছিলেন ২০১৫ সালে। মাঝে তিন বছর বাদ দিয়ে ফের এ বছর।

[ আরও পড়ুন: অবশেষে চন্দ্রযান ২-এর ল্যান্ডার বিক্রমের হদিশ দিল নাসা ]

পুরস্কার নিতে মঞ্চে উঠে মেসি বলেন, “প্যারিসে আমি আমার প্রথম ব্যালন ডি ওর জিতেছি এবং আমার তিন ভাইয়ের সঙ্গে এখানে আসার কথা মনে পড়ে। তখন আমার বয়স ছিল ২২। এখন ১০ বছর পার হয়ে গেছে, আমি যা করেছি তা আমার পক্ষে অকল্পনীয় ছিল”।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.