football2

ওয়েবডেস্ক: সদ্য শেষ হওয়া মরশুমে ইউরোপের লিগগুলিতে দাপিয়ে খেলেছেন তারকা ফুটবলাররা। শুধু ব্যক্তিগত নয়, দলগত ফুটবলে নজর কেড়েছে ম্যানসিটি, লিভারপুল, বার্সেলোনারা মতো দল। এক পয়েন্টের জন্য ম্যানসিটির কাছে ঘরোয়া লিগ হাতছাড়া হলেও, চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে লিভারপুল। অন্যদিকে ট্রেবেল জেতার সুযোগ ছিল ছিল বার্সার কিন্তু শেষমেশ শুধু লা লিগা জিতেই সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের।

আরও পড়ুন: ধোনি এবং সরফরাজের ক্যাচ নিয়ে প্রশ্ন আইসিসির, কোনটা ভালো

আর শেষ হওয়া লিগে নজরকাড়া ফুটবলারদের নিয়ে সবচেয়ে দামি এগারো তৈরি করল ফুটবল বেঞ্চমার্ক। বর্তমানে খেলোয়াড়দের মার্কেট ভ্যালু অনুযায়ী তাদের দাম রাখা হয়েছে।

দলে মেসি, নেইমার, এমবাপেরা থাকলেও, জায়গা পাননি পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। প্রথম এগারোয় লিভারপুলের চার ফুটবলার সুযোগ পেয়েছেন।

গোলকিপার হিসাবে জায়গা পেয়েছেন লিভারপুলের আলিসন বেকার। তাঁর দাম (৯৬ মিলিয়ন পাউন্ড)।

ডিফেন্ডার হিসাবে রয়েছেন, লিভারপুলের ট্রেন্ট আলেকজান্ডার আর্নর্ল্ড (৮১ মিলিয়ন পাউন্ড), লিভারপুলের ভার্জিল ভ্যান ডাইক (৯৮ মিলিয়ন পাউন্ড), রেয়াল মাদ্রিদের রাফায়েল ভারান (৮৬ মিলিয়ন পাউন্ড) এবং লিভারপুলের আন্ডি রবার্টসন (৬৬ মিলিয়ন পাউন্ড)।

মিডফিল্ডার হিসাবে রয়েছেন, ম্যানইউ-র পল পোগবা (১২৯মিলিয়ন পাউন্ড), চেলসির এনগোলো কান্তে (৯০ মিলিয়ন পাউন্ড), ম্যানসিটির কেভিন ডি ব্রুইন (১২০ মিলিয়ন পাউন্ড)।

আপফ্রন্টে জায়গা পেয়েছেন, বার্সেলোনার লিও মেসি (১৯০ মিলিয়ন পাউন্ড), প্যারিস সাঁ জার কিলিয়ান এমবাপে (২২৫ মিলিয়ন পাউন্ড), প্যারিস সাঁ জার নেইমার (১৯৫ মিলিয়ন পাউন্ড)।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন