epl

ম্যানইউ – ২                                           আর্সেনাল – ২

ওয়েবডেস্ক: ইংলিশ ফুটবলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড বনাম আর্সেনাল দ্বৈরথ অন্যতম ঐতিহ্যপূর্ণ ম্যাচ। যখনই এই দু’দল মুখোমুখি হয়েছে উত্তেজনা তৈরি হয়েছে। বুধবার গভীর রাতেও যা ফের প্রমাণিত। এই ম্যাচ শুরু হওয়ার আগে লিগে শেষ তিনটি ম্যাচে জয় ছিল না ম্যানইউর। অন্যদিকে সব টুর্নামেন্ট মিলিয়ে ১৯ ম্যাচ অপরাজিত ছিল আর্সেনাল। ম্যাচে গোল করলেও, জয় পেল না কোনো দলই। অর্থাৎ পয়েন্ট ভাগাভাগি। তবে নিজেদের ভুলের জেরেই গোল হজম করল দু’দল।

ম্যাচে চাপ রেখেই শুরু করে মোরিনহো ছেলেরা। সুযোগ পেয়েছিলেন র‍্যাশফর্ড কিন্তু তাঁর শট বাঁচান লেনো। ধীরে ধীরে ম্যাচে ফেরে আর্সেনাল। যার ফল ২৬ মিনিটে কর্নার ঠেকে হেডে গোল করেন মুস্তাফি। অবশ্য এক্ষেত্রে ম্যানইউ কিপার বল পুরোপরি প্রতিহত না করার ফলে তা গোল লাইন অতিক্রম করে যায়। পিছিয়ে পরে চাপ বাড়ায় ম্যানইউ। বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি তাদের। ফ্রিকিক থেকে আর্সেনাল কিপার বল পুরোপরি বাঁচাতে না পারায় সেই বলকে ফলো করে গোল করেন মার্শিয়াল। বিরতির আগে আর গোল হয়নি।

দ্বিতীয়ার্ধে শুরু থেকেই আক্রমণ-প্রতি আক্রমণ দু’দলের। সুযোগ পেয়েছিলেন রোহো কিন্তুর তা থেকে বিপদ হতে দেননি আর্সেনাল কিপার লেনো। ম্যাচে ফের লিড নেয় আর্সেনাল। ৬৮ মিনিটে সুযোগ পেয়েছিলেন লাকাজেত, বিপক্ষ খেলোয়াড়দের ভুলে। তিনি আক্রমণ তৈরি করলেও, রোহোর পায়ে প্রতিহত হয়ে গোলে ঢুকে যায়। এর রেশ কাটতে না কাটতেই ম্যাচে দ্বিতীয়বার সমতা ফেরায় ম্যানইউ। গোল লিংগার্দের। এক্ষেত্রে আর্সেনাল খেলোয়াড়রা বল ঠিক মতো বিপদমুক্ত না করার ফলে সমতা ফেরায় হোম টিম। শেষদিকে চাপ বাড়ায় আর্সেনাল। সুযোগ পেয়েছিলেন অবামেয়াংরা, তবে তা থেকে বিপদ হতে দেননি ম্যানইউ কিপার দে গেয়া।

এই ম্যাচ পর লিগে অষ্টম স্থানে ম্যানইউ এবং পঞ্চম স্থানে আর্সেনাল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here