উইম্বলডনের অপর দুই সেমিফাইনালে মাতিও বেরেত্তেনি ও ডেনিস শাপোভালভ

0

খবরঅনলাইন ডেস্ক: চলতি উইম্বলডনে পুরুষদের সিঙ্গলসের বিভাগের শেষ চারে যাঁরা উঠলেন, তাঁদের মধ্যে পরিচিত মুখ শুধুমাত্র নোভাক জোকোভিচ। বাকি তিন জনই কার্যত অচেনা। এর মধ্যে বুধবার রজার ফেডেরারকে হারিয়ে সবাইকে চমকে দিয়ে সেমিফাইনালে উঠে গিয়েছেন হুবার্ট হুরকাজ। আরও দু’জন যাঁরা শেষ চারে উঠলেন তাঁরা হলেন মাতিও বেরেত্তেনি এবং ডেনিস শাপোভালভ।

বুধবার কোয়ার্টার ফাইনালের ম্যাচে কানাডার ফেলিস অগর আলিয়াসিমের মুখোমুখি হয়েছিলেন ইতালির বেরেত্তেনি। চার সেটের এই ম্যাচে প্রথম সেটটি ভালো ভাবেই জিতে নিয়েছিলেন বেরেত্তেনি। কিন্তু দ্বিতীয় সেটেই প্রত্যাবর্তন করেন আলিয়াসিমে। তবে দ্বিতীয় সেট খুইয়ে আরও প্রতিজ্ঞাবদ্ধ হয়ে যান বেরেত্তেনি। পরের দুই সেটেই মাত করে দেন বিপক্ষকে।

Shyamsundar

খেলার ফল ছিল ৬-৩, ৫-৭, ৭-৫, ৬-৩। শুক্রবার সেমিফাইনালে ফেডেরারকে হারানো হুবার্ট হুরকাজের মুখোমুখি হবেন তিনি।

অন্য দিকে, শুক্রবার ওপর সেমিফাইনালে নোভাক জোকোভিচের মুখোমুখি হতে চলেছেন কানাডার ডেনিস শাপোভালভ। বুধবার কোয়ার্টার ফাইনালের ম্যাচে তিনি হারিয়েছেন রাশিয়ার কারেন কাচাভনভকে। তবে পাঁচ সেটের এই ম্যাচটি যথেষ্ট হাড্ডাহাড্ডি হয়েছে।

ম্যাচের প্রথম সেটটি শাপোভালভ খুব সহজে জিতে যাওয়ার পর দ্বিতীয় সেটেই কামব্যাক করেন কাচাভনভ। দ্বিতীয়র পাশাপাশি তৃতীয় সেটও দখল করে নেন তিনি। সেই সময় ২-১ সেটে শাপোভালভের এগিয়ে ছিলেন কাচাভনভ। কিন্তু এর পর চতুর্থ সেটে প্রত্যাবর্তন করেন শাপোভালভ। পর পর দুই সেটেই কাচাভনভকে গুঁড়িয়ে দেন তিনি।

খেলার ফল ৬-৪, ৩-৬, ৫-৭, ৬-১, ৬-৪। এখন দেখার শুক্রবারের সেমিফাইনালে জোকোভিচকে হারিয়ে শাপোভালভ কোনো অঘটন ঘটাতে পারেন কি না।

আরও পড়তে পারেন উইম্বলডন: বিদায় নিলেন ফেডেরার, সেমিফাইনালে জোকোভিচ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন