messi-laliga

ডেপোরতিভো – ২         বার্সেলোনা – ৪

ওয়েবডেস্ক: মেসির হ্যাটট্রিকে লা লিগায় ২৫ বার চ্যাম্পিয়ন বার্সেলোনা। রবিবার অ্যাওয়ে ম্যাচে তাঁরা হারাল অবনমন হয়ে যাওয়া ডেপোরতিভোকে। এই ম্যাচ মাত্র এক পয়েন্ট দরকার ছিল বার্সেলোনার। কারণে দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদ অনেকটাই পিছিয়ে। এদিন শুরু থেকেই আক্রমণের রাশ নিজেদের হাতে রাখে বার্সেলোনা। যার ফল ম্যাচের মাত্র ছয় মিনিটেই বার্সাকে এগিয়ে দেন ফিলিপ কুতিনহো। পিছিয়ে পড়েও হাল ছাড়েনি হোম টিম। অবনমনের আওতায় থাকার ফলে জয় ছাড়া আর কোনো উপায় ছিল না তাদেরও। বার্সার জালে বলও ঢুকিয়ে দিয়েছিলেন তাদের অন্যতম ভরসা স্কার। কিন্তু অফসাইডের জন্য তা বাতিল হয়ে যায়। আক্রমণের রাশ নিজেদের হাতে থাকার ফলে অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি কাতালান জায়েন্টদের। বার্সা হয়ে ফের ব্যবধান বাড়ান লিও মেসি। অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি তাদের এই উন্মাদনা। এর মিনিট দু’য়েকের মধ্যেই লুকাস পেরেজের গোলে ব্যবধান কমিয়ে বিরতিতে যায় ডেপোরতিভো।

দ্বিতীয়ার্ধে অবশ্য শুরুটা ভালোই করেছিল দু’দল। তবে বার্সাকে কিছুটা চমকে দিয়ে ম্যাচে সমতা ফেরায় ডেপোরতিভো। গোল করেন কোলাক। তবে হাল ছাড়েনি সুয়ারেজরা। পাসিং ফুটবল খেলে ক্রমাগত আক্রমণ শানাতে থাকে বার্সা। তবে যে দলে মেসির মতো খেলোয়াড় থাকে তখন খেলা যে কোনো সময় বদলে যেতে পারে। যার ফল, নির্ধারিত সময়ের মিনিট দশেক আগে নিজের দ্বিতীয় এবং দলের হয়ে তৃতীয় গোল করেন মেসি। এর রেশ কাটতে না কাটতেই ফের গোল করে নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করেন ফুটবলের রাজপুত্র। কেরিয়ারে হ্যাটট্রিকের সংখ্যা দাঁড়াল ৪৬।

চার রাউন্ড বাকি থাকতেই লা লিগা জয় বার্সেলোনার। ৩৪ ম্যাচে ৮৬ পয়েন্ট। পিছনে থাকা আতলেতিকো মাদ্রিদ, ৩৫ ম্যাচে ৭৫ পয়েন্ট।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here