৮৯ মিনিটে গোল শোধ, মেসির জাদুতে লা লিগায় অপরাজিত তকমা বাঁচিয়ে রাখল বার্সা

0
1131
messi goal

সেভিয়া – ২ ( ভাস্কেজ, মুরিয়েল )           বার্সেলোনা – ২ ( সুয়ারেজ, মেসি )

ওয়েবডেস্ক: মেসির গোলে হার বাঁচাল বার্সেলোনা। শনিবার রাতে লা লিগার অ্যাওয়ে ম্যাচে সেভিয়ায় বিরুদ্ধে নেমেছিল বার্সেলোনা। পেশিতে হাল্কা চোট থাকায় এদিন প্রথম একাদশে তাঁকে রাখেননি বার্সা কোচ। তবে ঘরের মাঠে কিন্তু প্রথম থেকেই চাপ বাড়াতে থাকে সেভিয়া। গোলের জন্য তিরিশ মিনিট অপেক্ষা করতে হয় তাদের। ৩৬ মিনিটে সেভিয়াকে এগিয়ে দেন, ভাস্কেজ। গোলে পেয়ে আক্রমণ আরও বাড়াতে থাকে তারা। তবে প্রথমার্ধে ব্যবধান বাড়েনি।

দ্বিতীয়ার্ধেও শুরু থেকে আক্রমণ শানাতে থাকে হোম টিম। তার ফলও পেয়ে যায় তারা কিছুক্ষণের মধ্যে। পাঁচ মিনিটের মধ্যেই কলম্বিয়ান স্ট্রাইকার মুরিয়েল দলের হয়ে ব্যবধান বাড়ান। তবে এদিন বার্সেলোনাকে অবশ্য সেইরকম আক্রমণাত্মক দেখতে পাওয়া যায়নি। তবে যেহেতু সময়ের সঙ্গে ম্যাচ হাতের বাইরে চলে যাচ্ছিল, তাই বাধ্য হয়ে খেলার আধঘণ্টা আগে মেসিকে নামান বার্সা কোচ ভালভারদে। মেসি নামার পর কিন্তু দলে অনেকটা ছন্দ ফিরে আসে। গোলশোধের জন্য মরিয়া হয়ে ওঠে তারা। তবে যখন মনে হচ্ছিল মরশুমের প্রথমবারের জন্য হার স্বীকার করবে বার্সা, তখনও নাটক অপেক্ষা করছিল। ক্রমাগত আক্রমণের ফল পেয়ে যায় বার্সেলোনা। ৮৮ মিনিটে সুয়ারেজের একক দক্ষতায় ব্যবধান কমায় বার্সেলোনা। তবে যে দলে মেসির মতো খেলোয়াড় থাকে, সেই ম্যাচ যেকোনো সময়ে বদলে যেতে পারে। তার প্রমাণই হয়তো পেলেন সেভিয়ার দর্শক-সমর্থকরা। এরপরের মিনিটে ফের গোল বার্সার। সৌজন্যে লিও মেসি। বাঁ পায়ের জাদুতে দলের হয়ে সমতা ফেরান। লিগে গোল সংখ্যা দাঁড়াল ২৬। এরফলে লিগে এখনও অপরাজিত থাকলো মেসি, সুয়ারেজরা।

এদিনের গোলের পর আরও একটা বিষয়ে সবার থেকে এগিয়ে গেলেন। এই মরশুমে লা লিগায় বক্সের বাইরে থেকে গোলের সংখ্যায় তিনিই সবার আগে। মোট ৭টি গোল করেছেন মেসি।

এদিনের ড্রয়ের পর টানা ৩৭টি ম্যাচে অপরাজিত বার্সা। পরের সপ্তাহান্তে ল্যাগেনসের বিরুদ্ধে অপরাজিত থাকলেই তারা ছুঁয়ে ফেলবে রিয়েল সোসাইদাদের ৩৮ বছরের পুরোনো রেকর্ড। ৩০ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে লা লিগায় ১ নম্বরেই থাকল বার্সেলোনা।

এদিনের অন্য ম্যাচে লাস পামাসকে ৩-০ গোলে হারাল রোনাল্ডোহীন রিয়াল মাদ্রিদ।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here