messi scores record

ওয়েবডেস্ক: লা লিগায় আবার রেকর্ড মেসির।

শনিবার লা লিগার ম্যাচে ঘরের মাঠে খেতাবী লড়াইয়ে নিজেদের আরও এগিয়ে নিয়ে যাবার জন্য গেরনার বিরুদ্ধে নেমেছিল বার্সেলোনা। ৬-১ ব্যবধানে জয় তুলে নেয় মেসিরা। অবশ্য খেলার তিন মিনিটের ব্যবধানেই পিছিয়ে পড়েছিল তারা পরতুর গোলে। তার কিছুক্ষণের মধ্যেই গোল শোধ করে দেন উরুগিয়ান স্ট্রাইকার সুয়ারেজ। এর পর আর অবশ্য ফিরে তাকাতে হয়নি তাদের। এই ম্যাচে সুয়ারেজ হ্যাটট্রিক করলেও আলোচনার কেন্দ্রে কিন্তু আর্জেন্তাইন মহাতারকা লিওনেল মেসি।

এ দিন দু’টি গোল ছাড়াও আরও দু’টি রেকর্ডের মালিক হলেন। ৩০ মিনিটে নিজের প্রথম গোল করার সঙ্গে সঙ্গেই লা লিগার ইতিহাসে ৩৬টি বিভিন্ন দলের বিরুদ্ধে গোল হয়ে গেল তাঁর। এই রেকর্ড আর কারও নেই। তবে বাকি ডিভিশনগুলো মিলিয়ে কাদিয, রিয়াল মুরসিয়া এবং জেরেজের বিরুদ্ধে শুধু গোল নেই তাঁর। এই রেকর্ডটি করার আগে আরও একটি রেকর্ড করে যান তিনি। লা লিগার ইতিহাসে সব থেকে বেশি ‘অ্যাসিস্ট’ করা – সুয়ারেজকে বল দেওয়ায় সঙ্গে সঙ্গেই করে ফেলেন মেসির ১৪৮তম ‘অ্যাসিস্ট’। এর আগে এই রেকর্ডটির মালিক ছিলেন রিয়াল মাদ্রিদের মিশেলে।

এ দিনের জয়ে আরও একটি নজির গড়ল বার্সা। ৩২টি খেলায় অপরাজিত তারা। এর আগে ৩১টি ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড ছিল তাদের, ২০১০/১১ মরশুমে। তখন কোচ ছিলেন গুয়ারদিওলা। অবশ্য অপরাজিত থাকার সর্বাধিক রেকর্ড রয়েছে রিয়াল সোসিয়াদাদের, ৩৮টি ম্যাচে, ১৯৭৯/৮০ মরশুমে।

এই জয়ের ফলে লিগ টেবিলে আরও এগিয়ে গেল তারা। লিগ যে এ বার তাদের তা বলাই বাহুল্য।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন