বার্সেলোনা ছাড়ছেন মেসি? ক্লাব সভাপতির কথায় জল্পনা

0
messi

ওয়েবডেস্ক: শেষ হতে চলেছে বার্সেলোনায় মেসি-যুগ? তেমনই ইঙ্গিত মিলল ক্লাব প্রেসিডেন্ট খোসেফ মারিয়া বার্তেমেউয়ের গলায়। তিনি বলছেন, এই মরশুম শেষে চাইলেই বার্সেলোনা ছাড়তে পারেন লিও।

বার্সার সরকারি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষৎকারে ক্লাব প্রেসিডেন্ট বলেন, “মেসি চাইলেই এই মরশুমের শেষে বার্সেলোনা ছাড়তে পারে। ওর সাথে আমাদের ২০২০-২১ মরশুম পর্যন্ত চুক্তি আছে। কিন্তু, ও চাইলে এই মরশুমের পরেই ক্লাব ছাড়তে পারে। চুক্তির শেষ বছরের আগে ক্লাব ছাড়লে আমরা বাধা দিই না।” সেই সঙ্গে তিনি অবশ্য যোগ করেন, “আমরা চাই ও ২০২১ পর্যন্ত বার্সায় থাক। প্রয়োজনে তার পরেও ক্লাবের হয়ে খেলুক।”

আরও পড়ুন কী ভাবে ‘চারে চার’ করলেন লসিথ মালিঙ্গা, দেখুন ভিডিও

উল্লেখ্য, ২০০৫ সালে বার্সেলোনার হয়ে প্রথম পেশাদারি চুক্তি হয় মেসির। তার পর আট বার বার্সার সঙ্গে চুক্তি নবীকরণ করেছেন তিনি। সর্বশেষ, ২০১৭ সালে নতুন চুক্তিতে সই করেন তিনি। সেই চুক্তি অনুযায়ী, ২০২১ সাল পর্যন্ত বার্সায় থাকার কথা মেসির। গত জুন মাসেই ৩২-এ পা দিয়েছেন লিও। আর বত্রিশে পা দেওয়ার সঙ্গে সঙ্গেই মেসির সর্বশেষ চুক্তির একটি গোপন শর্ত কার্যকার হয়ে গিয়েছে। ওই শর্ত অনুযায়ী, ৩২ বছরের বেশি বয়স হয়ে গেলে ফুটবলাররা চুক্তি শেষ হওয়ার এক বছর আগেই বিনা বাধায় ক্লাব ছাড়তে পারেন।

মেসিকে নিয়ে বেশ কিছু ক্লাব আগেও আগ্রহ দেখিয়েছে। তার মধ্যে অন্যতম ম্যাঞ্চেস্টার সিটি, আর্সেনাল ইত্যাদি। তবে বার্সার সঙ্গে মেসির দৃঢ় বন্ধন ভাঙতে পারেনি তারা। এখন দেখার ক্লাব প্রেসিডেন্টের এ হেন বক্তব্যের পর মেসি অন্য ক্লাবে যাওয়ার ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেন কি না।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন