সুহেরের জোড়া গোল, লড়াকু কাশ্মীরকে হারিয়ে ডুরান্ড ফাইনালে মোহনবাগান

0

মোহনবাগান ৩

রিয়াল কাশ্মীর ১

কলকাতা: ইস্টবেঙ্গলের করা ভুল শুধরে নিল মোহনবাগান। মূল খেলার শেষ মিনিটে গোল খেয়েও অতিরিক্ত সময়ে আরও দু’টি গোল করল তারা। ফলে রিয়াল কাশ্মীরকে সহজেই হারিয়ে ডুরান্ডের ফাইনালে পৌঁছে গেল সবুজ মেরুন।

প্রথমার্ধের শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই চলছিল দুই দলের মধ্যে। দু’পক্ষই একে অপরের বক্সে বার বার ঢুকে পড়ার চেষ্টা করছিলেন। ম্যাচের ১৩তম মিনিটে সুযোগ পায় মোহনবাগান। বক্সের বাইরে থেকে কাশ্মীরের গোল লক্ষ্য করে শট নেন বেতিয়া। কাশ্মীরের গোলকিপার লেনচেপা যদি উড়ন্ত অবস্থায় ওই শট না বাঁচাতেন, তা হলে তখনই হয়তো গোলের খাতা খুলে ফেলত সুবজ মেরুন।

অন্য দিকে কাশ্মীরও বাগান বক্সে ঢোকার চেষ্টা করছিল, যদিও বিপদে আগেই বল বাঁচিয়ে দিচ্ছিলেন মোহন ডিফেন্ডাররা। ২২তম মিনিটে গোলের সব থেকে বড়ো সুযোগ আসে কাশ্মীরের কাছে। মাত্র কয়েক ইঞ্চির জন্য সুবাস সিংয়ের নেওয়া শট বাগান গোলপোস্ট এড়িয়ে যায়।

ঠিক যখন মনে হচ্ছিল গোলশূন্য ভাবে শেষ হবে প্রথমার্ধ, তখনও গোলের খাতা খোলে বাগান। গুরজিন্দরের বাড়ানো পাসে শট নিয়ে দলকে এগিয়ে যান চামোরো।

প্রথমার্ধের মতো আক্রমণাত্মক খেলা দ্বিতীয়ার্ধে দেখা যায়নি। তবে ৬০ মিনিটের আশেপাশে একটা সময়ে দু’ তরফেই আক্রমণাত্মক ভাবে বল বাড়াচ্ছিল। তবে ৮০তম মিনিটের আগে রিয়াল কাশ্মীরের কাছে কোনো সুযোগ আসেনি। তখনই বক্সের ঠিক বাইরে বিপজ্জনক জায়গায় ফ্রি-কিক পেয়ে যায় কাশ্মীর, যদিও তা থেকে মোহনবাগানের কোনো সমস্যা হয়নি। খেলা যত শেষ দিকে গড়াতে থাকে, ততই তার গতি কমিয়ে দিতে শুরু করে সুবজ মেরুন।

আরও পড়ুন টাইব্রেকারে গোকুলমের কাছে হার, ডুরান্ড ফাইনালে নেই ইস্টবেঙ্গল

কিন্তু এত কিছু করেই লাভ হল না মোহনবাগানের। ঠিক যেন আগের ম্যাচের পুনরাবৃত্তি। খেলা যখন স্টপেজ টাইমের তৃতীয় মিনিটে, তখনই নাটকীয় ভাবে গোল করে দেয় রিয়াল কাশ্মীর। গোল করে ফেলেন ক্রিজো।

অতিরিক্ত সময় শুরু হতেই অবশ্য লিডটা ফিরে পায় মোহনবাগান, যখন দ্বিতীয় মিনিটেই রিয়াল জালে বল ঢুকিয়ে দেন মোহনবাগানের ভিপি সুখের। তবে হাল ছাড়েনি কাশ্মীরও। একটার পর একটা সুযোগ এসেছিল তাদের কাছেও। তবে অতিরিক্ত সময়ের প্রায় পুরোটাই আক্রমণাত্মক খেলে যায় বাগান। এর ফলস্বরূপ ১১৫তম মিনিটে তৃতীয় গোলটিও করে ফেলে তারা। ফ্রাঙ্ক গঞ্জালেজের পাস থেকে আবার গোল করেন সুহের।

সব মিলিয়ে ডুরান্ডের ফাইনালে গোকুলমের মুখোমুখি হচ্ছে মোহনবাগান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here