এক ধাক্কায় পয়েন্ট টেবিলের অনেকটা উপরে উঠে এল মোহনবাগান

0
Fran Gonzalez

মোহনবাগান: ৪ (গঞ্জালেজ-২, সুহের, শুভ), ট্রাউ:

ওয়েবডেস্ক: চলতি আই লিগে বুধবার প্রথম জয় পেল মোহনবাগান। এ দিন ট্রাউ এফসিকে ৪-০ গোলে হারিয়ে ডার্বির আগে নিজেদের মানসিক ভাবে অনেকটাই উজ্জীবিত করে নিলেন মোহন ফুটবলাররা। খেলা শুরুর পাঁচ মিনিটের মাথায় গঞ্জালেজের গোল তারই ইঙ্গিত। আবার ম্যাচ শেষে ৪-০ ফলাফলও সেই ধারণাতেই সিলমোহর দিল।

আগের ম্যাচে চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে ৬ গোলের থ্রিলারে বিপর্যস্ত মোহনবাগান এ দিন ফের চেনা ছন্দে। আই লিগের মূল পর্বে প্রথমবার খেলার সুযোগ পাওয়া ট্রাউয়ের বিরুদ্ধে ফ্রান গঞ্জালেজ থেকে শুরু করে সুহের ভিপি, বেইতিয়া অথবা শুভ ঘোষের পারফরম্যান্স আগের ম্যাচগুলির তুলনায় অনেকটাই আশাব্যঞ্জক।

ম্যাচ শেষে ঝুলিতে চার গোল পুরলেও বেশ কয়েকটা দুর্দান্ত সুযোগও হাতছাড়া হয়েছে বাগানের। সে ক্ষেত্রে কার্যত আক্রমণভাগের দুর্বলতা কিছুটা হলেও স্পষ্ট। যে কারণে, ম্যাচের শুরুতেই এক গোল পুরে দেওয়ার পর প্রথমার্ধের অন্তিমলগ্নে একটি গোল ছাড়া আর তেমন কিছুই মেলেনি। ৩৮ মিনিটের মাথায় আশুতোষ মেহতার দুর্দান্ত পাসে চমকপ্রদ গোল করেন সুহের।

এ দিনের ম্যাচে ভিকু কিবুনার উল্লেখযোগ্য পরিবর্তনের মধ্যে ছিল দেবজিৎ মজুমদারকে প্রথম একাদশের বাইরে রাখা। বিয়ের কারণে দলে নেই শিল্টন পালও।বুধবারই নিজের জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করতে চলেছেন মোহনবাগানের ঘরের ছেলে শিল্টন। স্বাভাবিক ভাবে তৃতীয় কিপার শঙ্করকেই দেখা যায় বাগান তেকাঠির নীচে। পাশাপাশি ব্রিটোর পরিবর্তে এ দিন কিবুনা নিয়ে এসেছিলেন রোমারিওকে। প্রথম একাদশে পরিবর্তন তো ছিলই, তারই সঙ্গে বাগান ফুটবলারদের গতিও বেড়েছে আগের ম্যাচগুলির সঙ্গে তুলনামূলক ভাবে।

প্রসঙ্গত, প্রথম দু’টো ম্যাচ ড্র করার পর গত মঙ্গলবারই দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়িয়েছে ইস্টবেঙ্গল। একটা বা দু’টো নয়, নেরোকার জালে জড়াল চার-চারটে গোল। তাও আবার অ্যাওয়ে ম্যাচে।

এ বারের আইলিগের শুরুতেই পিছিয়ে পড়েছিল কলকাতার দুই প্রধান। মোহন এবং ইস্টবেঙ্গল দু’টি করে ম্যাচ খেলেও এখন জয়ের স্বাদ পায়নি। ইস্টবেঙ্গল দু’টি ম্যাচ ড্র করে ২ এবং মোহনবাগান একটি হার, একটিতে ড্র করে। তবে গত মঙ্গলবার ইস্টবেঙ্গল এবং বুধবার মোহনবাগান জয় ছিনিয়ে নেওয়ার পরেই উভয় দলের সংগৃহীত পয়েন্ট যথাক্রমে ৫ (তালিকায় তৃতীয় স্থান) এবং ৪ (তালিকায় চতুর্থ স্থান)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.