dika

রিয়াল কাশ্মীর – ০                                    মোহনবাগান – ১ (ডিকা)

ওয়েবডেস্ক: কাশ্মীর থেকে তিন পয়েন্ট নিয়ে ফিরছে মোহনবাগান। মঙ্গলবার দুপুরে শ্রীনগরের মাঠে ডিকার গোলে তারা হারাল আইলিগের নবাগত দল রিয়াল কাশ্মীরকে। টুর্নামেন্টের শুরুতে ডিকাকে তেমন ছন্দে পাওয়া যাচ্ছিল না। কিন্তু গত ম্যাচে জোড়া গোল করেছিলেন। এই ম্যাচেও করলেন জয়সূচক গোল। যার ফলে লিগ টেবিলে আপাতত দ্বিতীয় স্থানে উঠে এল গঙ্গাপারের ক্লাবটি।

সারা ম্যাচে ৫৭ শতাংশ বল পজেশন থাকলেও, এ দিন কিন্তু শুরুতে তেমন ছন্দে পাওয়া যাইনি মেরিনার্সদের। কিছুটা ডিফেন্সিভ ফুটবল। ঘরের মাঠে অবশ্য শুরু থেকেই লং বলে খেলা চালায় রিয়াল কাশ্মীর। ম্যাচে কাশ্মীর জার্সিতে বেশ নজর কাড়লেন বিদেশি স্ট্রাইকার ক্রিজো। সুযোগ তৈরি করেছিলেন তাদের রবার্টসনও কিন্তু তা থেকে মোহনবাগানের কোনো বিপদ হয়নি। অন্য দিকে মোহনবাগান আপফ্রন্টে প্রথমার্ধে তেমন ছন্দে পাওয়া যায়নি হেনরি, ডিকাদের। তবে প্রথমার্ধের শেষ ১০ মিনিটে কিছুটা চাপ বাড়ায় মোহনবাগান। সুযোগ তৈরি করেছিলেন কিনোয়াকি, পিন্টুরা কিন্তু তা থেকে বিপদ হতে দেননি বিপক্ষ কিপার বিলাল। হেনরির ফ্রিকিকও একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে চাপ বাড়াতে থাকে দু’দলই। সুযোগ পেয়েছিলেন ক্রিজোরা কিন্তু তাঁর শট বাইরে। অন্য দিকে ডিফেন্সকে শক্তপোক্ত রেখে পাসিং ফুটবলে এগানোর চেষ্টা চালায় মোহনবাগান। এ দিন মোহন জার্সিতে নজর কাড়লেন দলজিত, কিনোয়াকিরা। এরই মাঝে ৭০ মিনিটে হেনরির ক্রসে ম্যাচের একমাত্র গোল করেন ডিকা। ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিলেন হেনরি কিন্তু কার্যকর করতে পারেননি।

ফলে পর পর দু’ম্যাচে জয় পেয়ে ছন্দে সবুজ-মেরুন ব্রিগেড।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here