মোহনবাগান- ১ (সনি)   মিনের্ভা পঞ্জাব-১ (মইনুদ্দিন)

লুধিয়ানা: কলকাতা লিগের মোহনবাগান উধাও। দেশের এক নম্বর লিগের প্রথম ম্যাচে যে মোহনবাগানকে দেখা গেল, সেই দলটা এখনও আই লিগের জন্য প্রস্তুত নয়। ব্যাপারটা শুধু প্রথম ম্যাচ বলে নয়। ক্রোমা বেশ কিছুদিন অনুশীলনে থাকতে পারেননি, তাই আক্রমণ ভাগে বোঝাপড়ার অভাব রয়েছে, সেটা মানা যেত। কিন্তু এদিন বাগানের রক্ষণ যেমন খেলল, তাতে হেসেখেলে ৪ গোল খাওয়ার কথা সঞ্জয় সেনের দলের। সত্যি বলতে কি, দ্বিতীয়ার্ধের শুরুর ১৫ মিনিটে মিনের্ভা পঞ্জাব যে ৩টি গোল করতে পারেননি, সেটা শুধুই তাঁদের ফুটবলারদের দুর্বলতা।

আর সেই দুর্বলতার হাত ধরেই ম্যাচের ৮৮ মিনিটে গোল শোধ করে দিলেন মইনুদ্দিন খান। তার আগেও লং থ্রো বা কর্নারে বাগান-বক্সে অরক্ষিত থেকে গেছেন দীপক-লাগো-চেচেন-মইনুদ্দিন। এবারও ডান দিক থেকে ছিল লং থ্রো। বক্সের মধ্যে ফাঁকায় বল ধরে সহজ গোল করলেন মইনুদ্দিন।

বাকি ম্যাচের বেশিরভাগ সময়েই বল দখলে ছিল বাগানের। ডিকা কিছুটা নিষ্প্রভ হলেও, সনি-ক্রোমা ভালোই খেলছিলেন। যদিও বোঝাপড়ার অভাব চোখে পড়ছিল। ভাঙা যায়নি দুর্বল মিনের্ভার ডিফেন্সও। এ সবের মধ্যেই বাগানের চিরত্রাতা সনি ম্যাচের ৪১ মিনিটে তিন ডিফেন্ডারের মাঝ দিয়ে বল নিয়ে গিয়ে একক দক্ষতায় গোল করলেন। তবে এত খারাপ খেলার পরেও তালেগোলে তিন পয়েন্ট নিয়ে ফিরতেই পারত সবুজমেরুন ব্রিগেড। যদি ম্যাচের ৮১ মিনিটে সব ডিফেন্ডারেকে টেনে নিয়ে গোলের সামনে রাখা সনির পাসে পা ছোঁয়াতে পারতেন ফৈয়াজ। পারেননি। মোহনবাগান জেতেওনি। ভালোই হয়েছে। ডার্বির আগে অকারণ আত্মবিশ্বাস তৈরি হওয়ার থেকে বেঁচে গেলেন কিংশুক-কিংসলেরা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here