mb
ছবি সৌজন্যে : এআইএফএফ মিডিয়া

গোকুলাম – ১ (কিমা-আত্মঘাতী গোল)                       মোহনবাগান – ১ (হেনরি)

ওয়েবডেস্ক: নতুন মরশুমের আই লিগের প্রথম ম্যাচেই আটকে গেল মোহনবাগান। শনিবার অ্যাওয়ে ম্যাচে এগিয়ে গিয়েও গোকুলামের সঙ্গে ড্র করলেন শঙ্করলালের ছেলেরা। অবশ্য এই ম্যাচে কিন্তু হেরেও যেতে পারতো গঙ্গাপারের ক্লাবটি। যার কারণ দ্বিতীয়ার্ধে তাদের খুঁজেই পাওয়া গেল না। এ দিন কিন্তু নিজের নামের প্রতি সুবিচার করতে ব্যর্থ গত দু’বারের আই লিগের সর্বোচ্চ গোলদাতা ডিপান্ডা ডিকা।

এ দিন অবশ্য শুরুতেই এগিয়ে যেতে পারত হোম টিম। তবে মুসার গোলমুখ শট বাঁচিয়ে দেন মোহনকিপার শঙ্কর। তবে চাপ কাটিয়ে ধীরে ধীরে ম্যাচে ফেরে মোহনবাগান। সুযোগ পেয়েছিলেন নবাগত খেলোয়াড় ওমর। তবে তাঁর শট বাঁচিয়ে দেন বিপক্ষ গোলকিপার। সুযোগ পেয়েছিলেন পিন্টু মাহাতোও। তবে তাঁর শট পোস্টে লেগে প্রতিহত হয়। ক্রমাগত চাপ রাখার ফল অবশেষে পেয়ে যায় মোহনবাগান। বিরতিতে যাওয়ার মিনিট পাঁচেক আগে ফ্রিকিক থেকে আসা বলে হেডে মোহনবাগানকে এগিয়ে দেন হেনরি।

প্রথমার্ধে যতটা ছন্দময় ছিল মোহনবাগান। দ্বিতীয়ার্ধে তার পুরোটাই উল্টো। এই অর্ধে ম্যাচে ফেরার লক্ষে ক্রমাগত আক্রমণে চাপ বাড়াতে থাকে গোকুলাম। এই অর্ধে গোকুলাম জার্সিতে নিজেদের সেরা পারফরমেন্স করলেন রাজেশ, দীপকরা। যার ফল ৭০ মিনিটে সমতা ফেরান তাঁরা। অবশ্য এই ক্ষেত্রে মোহনবাগান ডিফেন্সের ভুল রয়েই যায়। বল ক্লিয়ার করতে গিয়ে নিজের গোলেই ঢুকিয়ে দেন কিমকিমা। এগিয়ে গিয়ে ব্যবধান বাড়াতেই পারতেন তাঁরা। তবে মোহনকিপার শঙ্করের পারফরমেন্সর জেরে শেষ পর্যন্ত হার বাঁচিয়ে এক পয়েন্ট ঘরে তুলল মোহনবাগান।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here