কলকাতা: সাধারণত ম্যাচের আগে বাগানে যে সাংবাদিক বৈঠক হয়, তাতে কোচ সঞ্জয় সেনের সঙ্গে আসেন প্রথম একাদশের একজন ফুটবলার। কিন্তু শুক্রবার ইন্ডিয়ান অ্যারোজ ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে কোচের সঙ্গে এলেন ক্লাবের শীর্ষকর্তা সৃঞ্জয় বোস এবং সনি নর্দে। যদিও চোটের জন্য প্রথম একাদশে থাকছেন না বাগান অধিনায়ক।

কিন্তু কেন?

আরও পড়ুন:কোচ ক্লাব থেকে চলে যাওয়ার পর ১ ঘণ্টা বৈঠক বাগান ফুটবলারদের

কারণ, শুক্রবারের ম্যাচ শুধু মোহনবাগানের কাছে আই লিগে ঘুরে দাঁড়ানোর লড়াই নয়। পাশাপাশি আই লিগে ইতিহাস তৈরিরও। এই প্রথম গড়ের মাঠে খেলা হবে মোহনবাগান ম্যাচ। দুপুর দুটোয় খেলা। তার জন্য ঢেলে সাজা হয়েছে মোহানবাগান মাঠ। তৈরি হয়েছে আলাদা ড্রেসিং রুম। রেফারি, ম্যাচ কমিশনারদের আলাদা জায়গা। সেনাবাহিনীর কাছে থেকে বিশেষ অনুমতিও নেওয়া হয়েছে। আপাতত দুটি ম্যাচ নিজেদের মাঠে আয়োজন করার অনুমতি পেয়েছে বাগান। আশা আছে ভবিষ্যতে আরও ম্যাচ আয়োজনের। কিন্তু সবই ভেস্তে যেতে পারে ম্যাচ চলাকালীন মাঠে অপ্রীতিকর কিছু হলে। তাই সমর্থকদের শান্ত ভাবে ম্যাচ দেখার আবেদন জানিয়েছেন কৃঞ্জয়বাবু। আর সেই কথাটাই বলেছেন সনি নর্দেও। তাঁদের কথায়, রেফারির কোনো সিদ্ধান্ত ভুল হলেও তাতে যেন উত্তেজিত না হন সমর্থকরা।

এমনিতে মোহনবাগান মাঠে ২২ হাজার দর্শক ধরে। কিন্তু কালকের ম্যাচের জন্য ১৬ থেকে ১৭ হাজার টিকিট ছাপা হয়েছে। নিরাপত্তার কারণ ছাড়াও রয়েছে দর্শকদের স্বাচ্ছন্দ্যের বিষয়টাও। ঐতিহাসিক ম্যাচে স্মরণীয় জয় পেতে চান, বললেন সনি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here