কলকাতা: মোহনবাগানের ‘ভয়ঙ্কর’ ফরওয়ার্ড লাইনের গোল না পাওয়া নিয়ে সমর্থকদের মধ্যে হাহাকার পড়ে গেছে। টলমল করছে কোচের গদি। কোচ সঞ্জয় সেন অবশ্য বরাবরের মতো স্পষ্ট ভাষায় কথা বলছেন এখনও। এদিন পরিষ্কার বললেন, মোহনবাগান নামের প্রতি তাঁর কোনো মোহ নেই। তবে এই দলটার প্রতি তাঁর দায়িত্ব রয়েছে পেশাদার কোচ হিসেবেই। তাই কে কী সমালোচনা করল, তা তিনি গায়ে মাখতে রাজি নন।

তো, টানা চার ম্যাচ ড্রয়ের পর চেন্নাইয়ের বিরুদ্ধে খলতে নামার আগের দিন কী ভাবে তাঁর দায়িত্ব পালন করলেন সঞ্জয়?

এদিন সব খেলোয়াড়ের সঙ্গে আলাদা আলাদা করে কথা বললেন সঞ্জয়। বুঝতে চাইলেন প্রত্যেকের অসুবিধার জায়গাগুলো। গোল পাওয়ার জন্য অনুশীলনে ফাঁকা গোলে বল মারালেন ক্রোমা ও ডিকাকে দিয়ে। কোচকে বাদ খেলোয়াড়রা যে বৈঠক করলেন, তাতে উঠে এল শপথের কথা। পুরোনো বছরের যা হওয়ার হয়েছে, নতুন বছরটা নতুন ভাবেই শুরু করতে চান বাগান ফুটবলাররা।

মঙ্গলবার চেন্নাইয়ের বিরুদ্ধে ঘরের মাঠে বিকেল সাড়ে পাঁচটায় নামবে বাগান। প্রথম দলে রেইনারের জায়গায় আসছেন সুরচন্দ্র। অন্যদিকে সম্ভাবনা রয়েছে দুই স্ট্রাইকার নিয়ে খেলার। সেক্ষেত্রে শিলটনের জায়গায় প্রথম থেকেই নামবেন মননদীপ সিং।

মোহনবাগান অনুশীলনে ক্যামেরন ওয়াটসন

এর মধ্যেই বর্ষশেষের রাতে শহরে এসে গেছেন বাগানের নতুন বিদেশি ওয়াটসন। এদিন অনুশীলনও করলেন। বললেন, খেলার মতো অবস্থাতেই রয়েছেন। কোচ চাইলেই মাঠে নেমে যাবেন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here