Homeখেলাধুলোফুটবলইউরো কাপ ২০২৪: ভেগহর্স্টের শেষ দিককার গোলে এল জয়, পোল্যান্ডকে ২-১ গোলে...

ইউরো কাপ ২০২৪: ভেগহর্স্টের শেষ দিককার গোলে এল জয়, পোল্যান্ডকে ২-১ গোলে হারাল নেদারল্যান্ডস    

প্রকাশিত

নেদারল্যান্ডস: ২ (সোডি গাকপো, ভাউট ভেগহর্স্ট)    পোল্যান্ড: ১ (অ্যাডাম বুকসা)

খবর অনলাইন ডেস্ক: ম্যাচের প্রায় শেষ দিকে ভাউট ভেগহর্স্টের গোলে পোল্যান্ডকে ২-১ গোলে হারাল নেদারল্যান্ডস। তার মাত্র মিনিটদুয়েক আগেই তিনি পরিবর্ত খেলোয়াড় হিসাবে মাঠে নামেন। মাঠে নামার ২ মিনিটের মধ্যেই আসল কাজটি সারেন ভেগহর্স্ট।

ম্যাচের শেষের দিকে এরকম গোল করে ম্যাচকে লড়াইয়ে নিয়ে যাওয়ার ক্ষমতা ভেগহর্স্টের আছে বলে মনে করা হয়। এর প্রমাণ তিনি আগেও দিয়েছেন। ২০২২-এর বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালের খেলায় আর্জেন্তিনার বিরুদ্ধে একই কাণ্ড করেছিলেন ভেগহর্স্ট। নির্ধারিত সময়ের একেবারে শেষ দিকে ২টি গোল করে তিনি খেলাটিকে পেনাল্টি শুট আউটে নিয়ে গিয়েছিলেন। যদিও পেনাল্টি শুট আউটে ৪-৩ গোলে আর্জেন্তিনা হারায় নেদারল্যান্ডসকে।        

রবিবার হামবুর্গের ফক্সপার্কস্টাডিওনে একই কাণ্ড করে নিজের দলকে জেতালেন ভেগহর্স্ট। মেমফিস দেপে গোল করার বেশ কিছু সুযোগ নষ্ট করার পর নেদারল্যান্ডসের কোচ রোনাল্ড কোয়েমান ম্যাচের ৮১ মিনিটে তাঁকে বসিয়ে ভাউট ভেগহর্স্টকে নামান। আর তার ২ মিনিট পরেই পোল্যান্ডের বক্সের মধ্যে নিচু পাস পেয়েছিলেন ভেগহর্স্ট। সঙ্গে সঙ্গে সেই পাস থেকে শট নিয়ে পোল্যান্ডের জালে বল ঢুকিয়ে দেন তিনি।

euro cup pol vs neth 17.06

খেলার একটি মুহূর্ত। ছবি UEFA EURO 2024 ‘X’ handle থেকে নেওয়া।

ম্যাচের ৩ গোল

রবিবার ম্যাচ শুরু হওয়ার ১৫ মিনিটের মাথায় গোল পেয়ে যায় পোল্যান্ড। কর্নার পায় পোল্যান্ড। জিলিনস্কির সুন্দর ক্রসে মাথা ছুঁইয়ে গোল পান অ্যাডাম বুকসা। পোল্যান্ড এগিয়ে যায় ১-০ গোলে।

এর পর গোল শোধ করার আপ্রাণ চেষ্টা চালিয়ে যেতে থাকে নেদারল্যান্ডস। শেষ পর্যন্ত সমতা ফেরায় ম্যাচের ২৯ মিনিটে। সোডি গাকপো বল নিয়ে বেশ কিছুটা দুরন্ত ছুটে এসে পোল্যান্ডের বক্সের ঠিক বাইরে থেকে গোল লক্ষ্য করে দুরন্ত শট নেন। পোলিশ রক্ষণভাগের তিনজন খেলোয়াড় গাকপোর শট ঠেকানোর চেষ্টা করেছিলেন, কিন্তু সফল হননি। গাকপোর পা থেকে বল বাঁক নিয়ে পোল্যান্ডের গোলে ঢুকে যায়।

বিরতিতে ম্যাচ ১-১ গোলে অমীমাংসিত থাকে। বিরতির পর দু’ পক্ষই আপ্রাণ চেষ্টা চালাতে থাকে গোল করার। শেষ পর্যন্ত ৮৩ মিনিটে ভাউট ভেগহর্স্টের গোল। নেদারল্যান্ডস জেতে ২-১ গোলে।

আরও পড়ুন

ইউরো কাপ ২০২৪: দ্রুততম গোলের রেকর্ড, তবু ইতালির কাছে ২-১ গোলে হারল আলবানিয়া  

সাম্প্রতিকতম

দামি হয়েছে মোবাইল রিচার্জ, কী ভাবে সস্তায় হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন

হোয়াটসঅ্যাপ একটি জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম। তবে এই প্ল্যাটফর্মে শুধুমাত্র চ্যাট করা হয় না, এখন...

অনলাইনে খাবার অর্ডারের চার্জ বাড়াল সুইগি, জোমাটো, কত বাড়তি দিতে হবে?

প্রতি অর্ডারে ১ টাকার বৃদ্ধি গ্রাহকদের জন্য তেমন গুরুত্বপূর্ণ নয় বলেই মনে করছে সংস্থাগুলি। তবে জোমাটো প্রতিদিন ২২-২৫ লাখ অর্ডার ডেলিভার করে, যার ফলে এই ফি বৃদ্ধিতে প্রতিদিন অতিরিক্ত ২৫ লাখ টাকা আয় বাড়াবে।

অত্যাধুনিক প্রযুক্তির সাশ্রয়ী মূল্যের অ্যান্ড্রয়েড স্মার্ট লেড (Android Smart LED) টিভি আনল দেয়ু (DAEWOO)

মৌ বসু দক্ষিণ কোরিয়ার টেক ব্র্যান্ড ‘দেয়ু’ (DAEWOO) ভারতের বাজারে অত্যাধুনিক প্রযুক্তির অথচ সাশ্রয়ী মূল্যের...

১৫ একর জায়গা জুড়ে তৈরি হচ্ছে আম বন, থাকবে ১০৮ রকমের আমগাছ

মৌ বসু ফলের রাজা আম। গ্রীষ্মকালে সুমিষ্ট এই ফলের সম্ভারে মাতোয়ারা হয় বিশ্বের নানা প্রান্ত।...

আরও পড়ুন

মানসিক স্বাস্থ্য ভাল রাখার ৮ টি অভ্যাস হাড়ের ঘনত্ব বাড়াতে ৯টি যোগব্যায়াম