neyfinal

ওয়েবডেস্ক: বিশ্বকাপ শেষ হয়েছে অনেকদিন হল। কিন্তু সেই বিশ্বকাপে যাঁদের প্রতি নজর ছিল সেই তালিকায় প্রথম সারিতে ছিলেন ব্রাজিলিয়ান ম্যাজিশিয়ান নেইমার জুনিয়র। সেলেকাওদের ষষ্ঠ বিশ্বকাপ দিতে অবশ্য ব্যর্থ তিনি। কিন্তু সেই সব ছাপিয়ে এক অন্য কারণে সারা টুর্নামেন্ট জুড়ে তিনি ছিলেন শিরোনামে।

তারকা ফুটবলারদের বিপক্ষ দল সবসময় নজরের মধ্যে রাখবে আর সেটাই স্বাভাবিক। কিন্তু তাই বলে সুযোগ নিয়ে প্লে-অ্যাক্টিং কখনই মানা যায় না। বা বলা যেতে পারে, তা পুরোটাই খেলা বিরোধী। আর এই স্পিরিট বিরোধী কাজটাই ঘন ঘন অতিরিক্ত করে ফুটবলপ্রেমীদের কাছে কৌতুকের কারণ হয়ে উঠেছিলেন তিনি। এ নিয়ে প্রশ্ন করলে অবশ্য স্বীকার করেননি। ফলে ‘ট্রোলড’ও হয়েছেন। অবশেষে এই নিয়ে মুখ খুললেন নেইমার।

সম্প্রতি একটি আন্তর্জাতিক স্পন্সরের এক বিজ্ঞাপনে দেশের সমর্থকদের কাছে নিজের পারফরমেন্সের জন্য দুঃখপ্রকাশ করলেন তিনি। ভিডিও পোস্ট করে তিনি বলেন, ” আপনারা হয়তো ভাববেন আমি অনেকটা বাড়িয়ে করেছি। অনেকক্ষেত্রে আমি তা করেছি। তবে এটাও সত্যি যে মাঠে আমি অনেক ভুগেছি”।

বিশ্বকাপ থেক বিদায়ের পর প্রকাশ্যে কিছু বলেননি নেইমার। এই বিষয়ে তার বক্তব্য, “হেরে যখন বিদায় নিয়েছিলাম তখন জয় পাইনি বলে সাক্ষাৎকার দিইনি এমনটা নয়। আমি চাইনি আপনাদের নিরাশ করতে। আমাকে যখন অভদ্র মনে হয় তখন ভাববেন না আমি খারাপ। আসলে আমি জানি না কীভাবে নিরাশ হতে হয়”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here