ওয়েবডেস্ক: এক বছর হয়ে গিয়েছে বার্সেলোনা ছেড়ে প্যারিস সাঁ জা-তে যোগ দিয়েছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। স্পেন ছাড়ে ফ্রান্সে পাড়ি দিয়েছিলেন ফের নিজেকে প্রমাণ করার জন্য। তাঁর বিশাল ট্রান্সফার অর্থ এখনও খবরের শিরোনামে দেখা যায়। ২৫.২ কোটি পাউন্ডে তাঁকে দলে নেয় প্যারিস। অবশ্য তাঁর রিলিজ অর্থ ছিল ২২.২ কোটি পাউন্ড। কিন্তু প্যারিস অতিরিক্ত ১.৭ কোটি পাউন্ড খরচা করে পিনি জাহাবির কমিশনের জন্য এবং আরও বাকিদের ক্ষেত্রে।

শুধু তাই নয়, নেইমারের প্যারিসে যোগ দেওয়ার ফলে লাভের মুখ দেখে তাঁর প্রাক্তন ক্লাব স্যান্তোসও। নেইমারের মতো তারকাকে দলে নিতে রীতিমতো খরচা করেছে প্যারিস। যার ফল ঘরোয়া ফুটবলে ট্রেবেলও জেতে তারা। লিগেও ১১ পয়েন্টের ব্যবধানে শীর্ষস্থানে। তবে এত কিছুর পরেও ইউরোপিয়ান টুর্নামেন্ট অর্থাৎ চ্যাম্পিয়ন্স লিগে এখনও দাগ কাটতে পারেনি নেইমারের দল। গ্রুপে লিভারপুল, নাপোলির পর তৃতীয় স্থানে তারা। ফলে পরের রাউন্ডে যাওয়া এখনও নিশ্চিত নয়।

Loading videos...

দলের হয়ে গোল, অ্যাসিস্ট সবই করছেন নেইমার। কিন্তু কোথাও যেন তাঁর খেলায় সেই ঝলমলে চিত্রের অভাব। একইসঙ্গে দলে তারকার ছড়াছড়ি। আপফ্রন্টে তিনি ছাড়াও রয়েছেন আরও দুই তারকা। কিলিয়ান এমবাপ্পে এবং এডিনসন কাভানি। ফলে দলের হয়ে পারফরমেন্স করলেও বাকিদের ছায়ায় যা ফিকে হয়ে যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.