আইএসএল ২০২১: পয়েন্ট ভাগাভাগি করে নিল গোয়া ও নর্থইস্ট

0
ওরতিজের শট। ঝাঁপালেন মিচু। বল বেরিয়ে গেল পোস্টের বাইরে দিয়ে। সুযোগ নষ্ট গোয়ার। ছবি ISL Twitter থেকে নেওয়া।

নর্থইস্ট ইউনাইটেড এফসি ১ (হারনান সান্তানা) এফসি গোয়া ১ (আইরান কাবরেরা)

ব্যাম্বোলিম (গোয়া): এ বারের আইএসএল টেবিলে নীচের দিকে থাকা দু’টি দল নর্থইস্ট ইউনাইটেড এফসি ও  এফসি গোয়ার ম্যাচ অমীমাংসিত ভাবে শেষ হল। দুই দল পয়েন্ট ভাগাভাগি করে নিল।

শুক্রবার ব্যাম্বোলিমের জিএমসি অ্যাথলেটিক স্টেডিয়ামে আয়োজিত দুটি দলের ম্যাচ ১-১ গোলে অমীমাংসিত থাকে। এ দিনের ম্যাচের পর গোয়া ১১টি ম্যাচ থেকে ১৩ পয়েন্ট সংগ্রহ করে অষ্টম স্থানে রইল। সমসংখ্যক ম্যাচ থেকে ৯ পয়েন্ট সংগ্রহ করে নর্থইস্ট রইল দশম স্থানে।

এগিয়ে গেল নর্থইস্ট

এ দিনের ম্যাচে প্রথম গোল করে এগিয়ে যায় নর্থইস্ট ইউনাইটেড। ম্যাচের ৩ মিনিটেই গোল পেয়ে যায় তারা। গোয়ার বক্সের ঠিক বাইরে হারনান সান্তানাকে ফেলে দেন নর্থইস্টের লিয়ান্ডার ডি’কুনহা। রেফারি ফ্রি-কিক দেন। ফ্রি-কিক থেকে গোল করেন সান্তানা।

ম্যাচের ১৪ মিনিটে সমতা আনার সুযোগ পেয়েছিল গোয়া। কিন্তু আলেকজান্ডার জেসুরাজের শট নর্থইস্টের গোলপোস্টের বাইরে দিয়ে চলে যায়। ২ মিনিট পরেই ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল নর্থইস্ট। কিন্তু দেশর্ন ব্রাউনের শট ক্রসবারের বেশ খানিকটা উপর দিয়ে চলে যায়।

২৯ মিনিটে আবার সুবর্ণ সুযোগ পায় গোয়া। প্রথমে জেসুরাজের শট নর্থইস্টের গোলকিপার মিরশাদ মিচু বাঁচিয়ে দেন। কিন্তু বল চলে আসে জর্জ ওরতিজের কাছে। কিন্তু তাঁর শট ক্রসবারের উপর দিয়ে চলে যায়।

সমতা ফেরাল গোয়া

শেষ পর্যন্ত গোয়া ম্যাচে সমতা ফেরায় ৩৯ মিনিটে। গোয়া কর্নার পায়। আলবার্তো নোগুয়েরা কর্নার কিক নেন। তাঁর শট চলে আসে অরক্ষিত আইরান কাবরেরার কাছে। তাঁর হেড নর্থইস্টের জালে জড়িয়ে যায়।

৬৬ মিনিটে জয়সূচক গোল করার সুবর্ণ সুযোগ পেয়েছিল গোয়া। কিন্তু নর্থইস্টের গোলকিপার মিরশাদ মিচু তাদের চেষ্টায় জল ঢেলে দেয়। ডান দিক থেকে ক্রস করে নর্থইস্টের বক্সে বল পাঠিয়ে দেন আলবার্তো নোগুয়েরা। বল পেয়ে যান জেসুরাজ। তিনি দিয়ে দেন ওরতিজকে। ওরতিজের শট গোলে ঢোকার মুখে মিচু ডান দিকে পুরো ঝাঁপিয়ে পড়ে কোনোক্রমে বলে হাত লাগান। বল পোস্টের বাইরে দিয়ে বেরিয়ে যায়। রেফারি অবশ্য কর্নার না দিয়ে গোল কিক দেন।

এর পর কোনো দলের তরফ থেকেই ম্যাচে আর সে রকম আক্রমণ হয়নি।  

আরও পড়তে পারেন

সহজেই কেপ টাউন টেস্ট জিতে সিরিজে দখল নিল দক্ষিণ আফ্রিকা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন