Connect with us

ফুটবল

পাঁচ গোল করেও ওড়িশার কাছে ছয় গোলের মালা পরল ইস্টবেঙ্গল

আইএসএল থেকে লজ্জার বিদায় লালহলুদের।

Published

on

ওড়িশা ৬ ইস্টবেঙ্গল ৫

খবরঅনলাইন ডেস্ক: ইস্টবেঙ্গলের কাছে লজ্জার একটা টুর্নামেন্ট শেষ হল চরম লজ্জা দিয়েই। লিগের লাস্ট বয় ওড়িশাকে পাঁচ গোল দিয়েও ছ’টি গোল খেয়ে গেল তারা। জঘনয় রক্ষনের একাধিক ভুলের খেসারত দিতে হল তাদের। তবে এই ম্যাচে অনন্য একটি রেকর্ডও হয়েছে। আইএসএলের ইতিহাসে সব থেকে বেশি গোল হল এই ম্যাচে – ১১।

Loading videos...

গত নর্থ-ইস্ট ম্যাচ থেকে শনিবার দলে ৯টি বদল আনেন রবি ফাওলার! সেই ম্যাচ থেকে এই দলে জায়গা পান মাত্র ২ জন।

২৪ মিনিটে পিলকিংটনের গোলে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। তবে কিছুক্ষণ পরেই ৩৩ মিনিটে সমতা ফেরান লালরেজুয়ালা। যদিও ৩৭ মিনিটে ফের ম্যাচে ফিরে আসে লাল-হলুদ। এ বার আত্মঘাতী গোল করে ব্রাইটদের এগিয়ে দেন বিপক্ষের গোল রক্ষক রবি কুমার। ফলে প্রথমার্ধে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে মাঠ ছাড়ে লাল-হলুদ।

তবে ম্যাচের দ্বিতীয়ার্ধে লাল-হলুদ রক্ষণের দুর্বলতা ও সুব্রত পালের জঘন্য গোল কিপিং বারবার চোখে পড়ে। আর সেই সুযোগকে কাজে লাগিয়েই একের পর এক গোল করতে থাকে ওডিশা। ডাগআউটে তখন অসহায় ভাবে নিজের দলের করুণ পরিণতি দেখছিলেন দেবজিৎ ঘোষ। ৪৯ মিনিটে লাল-হলুদের জঘন্য রক্ষণের ভুলে ফের সমতা ফেরাল ওডিশা। গোল করলেন পউল। স্কোর লাইন ২-২। ৫১ মিনিটে আবার গোল করল ওডিশা। তৃতীয় গোল করে এ বার দলকে এগিয়ে দিলেন জেরি।

কিন্তু বিরতির পর থেকেই ম্যাচের মোড় পুরোপুরি ঘুরে যায়। ৪৯ মিনিটে ওড়িশার হয়ে সমতা ফেরান পল রামফাংজাউভা। এর ঠিক দুই মিনিটের মধ্যেই ওড়িশাকে এগিয়ে দেন জেওরি।

৩-২-এ পিছিয়ে পড়া ইস্টবেঙ্গলের সমতা ফেরে ৬০ মিনিটে। এ বার অ্যারণ আমাদি দলের হয়ে ৩-৩ করেন। এতে অবশ্য দমে না গিয়ে ৬৬ মিনিটে চতুর্থ গোলটি করে ওড়িশা। ম্যাচে দ্বিতীয় গোল করলেন রামফাংজাউভা। স্কোর লাইন তখন ৪-৩। সেই গোলের উল্লাস মিটতে না মিটতেই ফের এগিয়ে গেল ওডিশা। ৬৭ মিনিটে ম্যাচের দ্বিতীয় গোল করে দলকে ৫-৩ ব্যবধানে এগিয়ে দেন জেরি। আর ৬৯ মিনিটে জয়সূচক গোলটি করলেন ব্রাজিলিয়ান দিয়েগো মরিসিও। সেই সময় ওডিশা ৬-৩ গোলে এগিয়ে।

তবে রক্ষণ ও সুব্রত পালের ভুলে একাধিক ভুলের পরেও লড়াই করে যাচ্ছিলেন অ্যারণ, পিলকিংটন, জেজেরা। ৭৪ মিনিটে রানা ঘরামির পরিবর্ত হিসেবে মাঠে নেমে গোল করলেন ‘মিজো স্নাইপার’ জেজে।

যদিও তখনও ৬-৪ ব্যবধানে পিছিয়ে রয়েছে লাল-হলুদ। এরপর ৯৪ মিনিটে গোল করে ব্যবধান কমানোর চেষ্টা করেন অ্যারণ। লালহলুদের হয়ে দ্বিতীয় গোল করলেও শেষ রক্ষা হয়নি। শেষ পর্যন্ত ওডিশার কাছে ৫-৬ ব্যবধানে হারতে হল।

জোড়া ডার্বি হার তো ছিলই। এর সঙ্গে যোগ হল এই লজ্জাজনক বিপর্যয়। লালহলুদের রক্ষণকে নিয়ে ছেলেখেলা করল ওডিশার স্ট্রাইকাররা। তাই তো আইএসএলের ইতিহাসে প্রথমবার ১১টি গোলের সাক্ষী থাকলেন দর্শকরা। যেখানে লালহলুদ হজম করল ৬ গোল!

ফুটবল

ATK Mohun Bagan: আন্তোনিও লোপেজ আবাস আরও একটা মরশুম সবুজ মেরুনে

রয় কৃষ্ণ, মনবীর, ডেভিড উইলিয়ামস, প্রীতম কোটালদের ফাইনাল পর্যন্ত তুলে আনার পিছনে আবাসের ভূমিকা কিছু কম নয়।

Published

on

ছবি আইএসএল ফেসবুক পেজ থেকে নেওয়া।

খবরঅনলাইন ডেস্ক: যা আশা করা হয়েছিল, তা-ই হল। আরও একটা মরশুমের জন্য এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) প্রধান কোচ (Head Coach) হিসাবে থেকে গেলেন আন্তোনিও লোপেজ আবাস (Antonio Lopez Habas)।

সদ্য শেষ হওয়ায় আইপিএল-এ (ISL 2020-21) এটিকে মোহনবাগান চ্যাম্পিয়ন হতে না পারলেও এই স্প্যানিশ কোচের তত্ত্বাবধানে থেকে আগাগোড়া ভালো খেলে এসেছে। শেষ পর্যন্ত ফাইনালে মুম্বই সিটি এফসি-র (Mumbai City FC) কাছে হেরে গেলেও রয় কৃষ্ণ, মনবীর, ডেভিড উইলিয়ামস, প্রীতম কোটালদের ফাইনাল পর্যন্ত তুলে আনার পিছনে আবাসের ভূমিকা কিছু কম নয়।

Loading videos...

তাঁর সেই ভূমিকাকে মনে রেখেই প্রধান কোচ হিসাবে তাঁর সঙ্গে চুক্তি আরও এক বছর বাড়িয়ে নেওয়া হল। ২০২১-২২ মরশুমের রণনীতি ঠিক করার দায়িত্ব দু’ দু’ বার আইএসএল জয়ীর কাঁধেই চাপিয়ে দিলেন সবুজ-মেরুনের কর্তারা।

আরও একটা মরশুমের জন্য দায়িত্ব পেয়ে স্বাভাবিক ভাবেই খুশি আবাস। বললেন, “একই দল ধরে রাখার পাশাপাশি একই কোচদের রেখে দেওয়ার জন্য কর্তাদের অনেক ধন্যবাদ। আসন্ন এএফসি কাপ ও আইএসএলে সবাই একসঙ্গে থাকলে মনোবল বাড়বে। আন্তর্জাতিক স্তরে সাফল্য এনে দেওয়াই আমার মূল লক্ষ্য।”

তিনি আরও বলেন, “গত মরশুমে খুব অল্পের জন্য ট্রফি হাতছাড়া হয়েছে। আগামী মরশুম শুরু হওয়ার আগে ভুল শুধরে মাঠে নামব। কারণ সমর্থকদের মুখে হাসি ফোটাতে হবে।”

আগামী মরশুমে আইএসএল ছাড়াও এএফসি কাপের খেলা রয়েছে। এটিকে মোহনবাগানের কর্মকর্তা ও সমর্থকদের বড়ো ভরসা আন্তোনিও লোপেজ আবাস। দেখা যাক তাঁর প্রশিক্ষণে থেকে আগামী মরশুমে কেমন ফল করে দল।        

Continue Reading

ফুটবল

ফিফা র‍্যাঙ্কিং-এ ২৩ ধাপ এগিয়ে থাকা ওমানের সঙ্গে ১-১ ড্র করল ভারত

ফিফার তালিকায় ওমানের স্থান ৮১তম স্থানে, আর ভারত রয়েছে ১০৪তম স্থানে।

Published

on

ম্যাচে সমতা আনার পর মনবীর। ছবি এআইএফএফ টুইটার থেকে।

খবরঅনলাইন ডেস্ক: ভারতের ফুটবলের পক্ষে সুখবর। দীর্ঘ এক বছরেরও বেশি সময় পরে আয়োজিত কোনো আন্তর্জাতিক ফুটবল ম্যাচে ভারত ড্র করল। বৃহস্পতিবার দুবাইয়ে আয়োজিত আন্তর্জাতিক মৈত্রী ম্যাচে ওমানের সঙ্গে ১-১ গোলে ড্র করল ভারত। এই ম্যাচে উপসাগরের দলের আধিপত্য বেশি থাকলেও সম্মান রক্ষা করেছে ভারত।

আন্তর্জাতিক স্তরে ভারতের চেয়ে অনেক শক্তিশালী দোল ওমান। ২০২২ বিশ্বকাপের কোয়ালিফাইং রাউন্ডে দুটি লেগেই ভারতকে হারিয়েছিল ওমান। ফিফার তালিকায় ওমানের স্থান ৮১তম স্থানে, আর ভারত রয়েছে ১০৪তম স্থানে।   

Loading videos...

এ দিন ওমানের গোলটি ভারতেরই আত্মঘাতী। ৪২ মিনিটে ভারতের বক্সের মধ্য থেকেই গোল লক্ষ্য করে শট নেন ওমানের জাহির আল আখবারি। গোলকিপার অমরিন্দর সিং বলটা ঠিকমতো ধরতে পারেননি। বল ভারতের ডিফেন্ডার চিংলেনসানা সিংয়ের গায়ে লেগে গোলে ঢুকে যায়।

৫৫ মিনিটেই ম্যাচে সমতা ফেরান মনবীর সিং। ওমানের বক্সের ডান দিকে বিপিন সিংকে পেয়ে যান আশুতোষ মেহতা। বিপিন বল পেয়েই ক্রস করেন। তাতে মাথা ছুঁইয়ে ওমানের গোলে ঢুকিয়ে দেন এটিকে মোহনবাগানের মনবীর সিং।

এ দিনের ম্যাচে ১০ জন খেলোয়াড়কে আন্তর্জাতিক ম্যাচে প্রথম নামার সুযোগ দেন ভারতের প্রধান  কোচ আইগর স্টিম্যাক। ম্যাচ শুরু হওয়ার আগে তিনি বলেন, বড়ো ম্যাচে খেলার অভিজ্ঞতা অর্জনের জন্য তিনি আজ যত জন সম্ভব খেলোয়াড়কে খেলার সুযোগ দেবেন।

এ দিনের ম্যাচের প্রথমার্ধে ওমান অবিরাম আক্রমণ চালিয়ে যায়। প্রতিপক্ষের গোলে একটাও শট নেওয়ার সুযোগ পায়নি ভারত। ২৭ মিনিটে একটি পেনাল্টির সুযোগ নষ্ট করে ওমান। আবদুল আজিজ আল মকবলির শট ধরে ফেলে অমরিন্দর,

দ্বিতীয়ার্ধে অনেক ভালো খেলে ভারত। এই অর্ধে বলের উপর ভারতেরই দখলদারি বেশি ছিল। তারই সুবাদে ৫৫ মিনিটে তারা সমতা ফেরায়।

আগামী সোমবার ভারত তার দ্বিতীয় আন্তর্জাতিক মৈত্রী ম্যাচ খেলবে সংযুক্ত আরব আমিরশাহির (ইউএই) সঙ্গে। ২০২২-এর বিশ্বকাপ এবং ২০২৩-এর এশিয়ান কাপের কোয়ালিফাইং রাউন্ডের প্রস্তুতি হিসাবে এই মৈত্রী ম্যাচগুলি খেলা হচ্ছে।

আরও পড়ুন: Pune ODI Series: সরে গিয়েছে কাঁধের হাড়, ইংল্যান্ড সিরিজ ও আইপিএলের প্রথমার্ধ থেকে ছিটকে গেলেন শ্রেয়স আইয়ার

Continue Reading

ফুটবল

ISL Final: গোল বাতিল নিয়ে ক্ষোভ, সাংবাদিক সম্মেলন বয়কট করে বিপুল জরিমানার মুখে এটিকে মোহনবাগান

ছয় লক্ষ টাকা দিতে হবে সবুজমেরুনকে।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: শনিবার আইএসএলের ফাইনালে এটিকে মোহনবাগানের একটি গোল বাতিলকে কেন্দ্র করে মহাবিতর্ক তৈরি হয়েছে। ‘জঘন্য’ রেফারিংয়ের প্রতিবাদ করে ম্যাচের পর সাংবাদিক সম্মেলন বয়কট করেন আবাস। এর জেরে বিপুল অঙ্কের জরিমানার সম্মুখীন দল।

শনিবার ফাতোরদা স্টেডিয়ামে ম্যাচের ১৮ মিনিটে ডেভিড উইলিয়ামস গোল করে এটিকে-মোহনবাগানকে এগিয়ে দেওয়ার সঙ্গে সঙ্গে আনন্দে লাফিয়ে উঠেছিলেন আবাস। ম্যাচ শেষ হওয়ার পরে থমথমে মুখে দাঁড়িয়েছিলেন তিনি।

Loading videos...

সাংবাদিক সম্মেলনে না আসার ফলে ছ’ লক্ষ টাকা জরিমানা হচ্ছে এটিকে-মোহনবাগানের। ম্যাচের পরে সাংবাদিক বৈঠক না করে আবাসের ড্রেসিংরুমে ফিরে যাওয়ার ঘটনা অবশ্য নতুন নয়। এই মুম্বইয়ের বিরুদ্ধেই লিগ পর্বের শেষ ম্যাচে গত ২৮ ফেব্রুয়ারি ০-২ হারের পরে একই কাণ্ড ঘটিয়েছিলেন তিনি।

এর জন্য দুই লক্ষ টাকা জরিমানা করা হয় এটিকে-মোহনবাগানকে। সেই সঙ্গে সতর্ক করে দেওয়া হয়, একই ঘটনার পুনরাবৃত্তি হলে দ্বিগুণ জরিমানা দিতে হবে। শনিবারের ঘটনার জন্য চার লক্ষ টাকা জরিমানা করা হচ্ছে এটিকে-মোহনবাগানকে। এর সঙ্গে যোগ হবে আগের দুই লক্ষ টাকা। অর্থাৎ, মোট ছয় লক্ষ টাকা জরিমানা দিতে হবে সবুজ-মেরুনকে। এ দিন ম্যাচের পরে কথা বলেননি এটিকে-মোহনবাগানের ফুটবলারেরাও।

সবুজমেরুনের প্রতিবাদ ন্যায্য গোল বাতিলকে কেন্দ্র করে। ম্যাচের ৬০ মিনিটে খাবি এর্নান্দেজের ফ্রি-কিক মুম্বইয়ের মহম্মদ রকিপের হাঁটুতে লেগে গোলে ঢুকে যায়। কিন্তু লাইন্সম্যান গোল বাতিল করেন। তাঁর যুক্তি, অফসাইডে ছিলেন রয় কৃষ্ণ। সবুজ-মেরুনের কেউই অবশ্য তা মানতে রাজি নন।

এর বিরুদ্ধে মাঠের মধ্যেই প্রতিবাদ জানান রয় কৃষ্ণ, মনবীর সিংহরা। কিন্তু লাইন্সম্যানের সঙ্গে আলোচনা করে গোল বাতিল করেন রেফারি। তবে মুম্বইয়ের দু’টি গোলের ক্ষেত্রেই সবুজ-মেরুন সমর্থকেরা দায়ী করছেন অরিন্দম ভট্টাচার্যকে। ম্যাচের পরে মাঠের মধ্যেই কান্নায় ভেঙে পড়েন এটিকে-মোহনবাগানের গোলরক্ষক। তাঁকে জড়িয়ে ধরে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করছিলেন আবাস ও সতীর্থরা।

সপ্তম আইএসএলে এটিকে-মোহনবাগানের ফাইনালের নেপথ্যে অন্যতম কারিগর অরিন্দমও। ২৩টি ম্যাচে ৫৯টি গোল বাঁচিয়েছেন তিনি। সপ্তম আইএসএলের সেরা গোলরক্ষক হিসেবে সোনার গ্লাভসও পেলেন। কিন্তু মুম্বইয়ের কাছে হেরে ট্রফি হাতছাড়া হওয়ার যন্ত্রণা হয়তো সব সময়ই কাঁটার মতো বিঁধে থাকবে অরিন্দমের মনে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

সুবজমেরুনের স্বপ্নভঙ্গ

Continue Reading
Advertisement
Advertisement
বাংলাদেশ54 mins ago

Bangladesh: বাংলা একাডেমির সভাপতি শামসুজ্জামান খান ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরুর প্রয়াণ

বাংলাদেশ1 hour ago

Bangladesh Lockdown: দেশ জুড়ে কঠোর লকডাউন, পথে পথে তল্লাশি চৌকি, মুভমেন্ট পাশ ছাড়া চলাচল বন্ধ

ক্রিকেট2 hours ago

IPL 2021: আরসিবির হয়ে জ্বলে উঠলেন বাংলার শাহবাজ, তীরে এসে তরী ডোবাল হায়দরাবাদ

রাজ্য3 hours ago

Bengal Polls 2021: পঞ্চম দফায় ভোটগ্রহণ শনিবার, দেখে নিন ৪৫ কেন্দ্রে কোন দলের প্রার্থী কে

AstraZeneca-twiter
বিদেশ4 hours ago

অ্যাস্ট্রাজেনেকা কোভিড ভ্যাকসিনের ব্যবহার স্থায়ী ভাবে বন্ধ করল ডেনমার্ক

রাজ্য5 hours ago

নজরে কোভিড পরিস্থিতি, ভোটের প্রচারে বড়ো জমায়েত নিয়ে বামফ্রন্টের নজিরবিহীন সিদ্ধান্ত

রাজ্য5 hours ago

Bengal Corona: ভয়াবহ পরিস্থিতি! একদিনেই আক্রান্ত প্রায় ছ’হাজার

দেশ5 hours ago

ফের লকডাউনের আশঙ্কায় ভীত-সন্ত্রস্ত অভিবাসী শ্রমিকরা, কন্ট্রোল রুমে ফোনের পর ফোন ঝাড়খণ্ডে

ক্রিকেট2 days ago

IPL 2021: কাজে এল না সঞ্জু স্যামসনের মহাকাব্যিক শতরান, পঞ্জাবের কাছে হারল রাজস্থান

প্রবন্ধ2 days ago

First Man In Space: ইউরি গাগারিনের মহাকাশ বিজয়ের ৬০ বছর আজ, জেনে নিন কিছু আকর্ষণীয় তথ্য

দেশ3 days ago

Kumbh Mela 2021: করোনাবিধিকে শিকেয় তুলে এক লক্ষ মানুষের সমাগম, আজ কুম্ভের প্রথম শাহি স্নান হরিদ্বারে

ক্রিকেট3 days ago

IPL 2021: সাড়ে ৭টায় খেলা শুরু হওয়া নিয়ে তীব্র অসন্তুষ্ট মহেন্দ্র সিংহ ধোনি

দেশ2 days ago

Vaccination Drive: এসে গেল তৃতীয় টিকা, স্পুটনিক ফাইভে অনুমোদন দিয়ে দিল কেন্দ্র

দেশ3 days ago

Corona Update: এক ধাক্কায় সক্রিয় রোগীর সংখ্যায় প্রায় ১ লক্ষের বৃদ্ধি, তবে দৈনিক মৃত্যুহার ০.৫৩ শতাংশ

দেশ2 days ago

Election Commission of India: নতুন মুখ্য নির্বাচন কমিশনার সুশীল চন্দ্র, মঙ্গলবার থেকে দায়িত্ব নিচ্ছেন

দেশ2 days ago

Sputnik V: এপ্রিলের শেষে ভারতের বাজারে চলে আসবে টিকা, জানাল রাশিয়া

ভোটকাহন

কেনাকাটা

কেনাকাটা4 weeks ago

বাজেট কম? তা হলে ৮ হাজার টাকার নীচে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন

আট হাজার টাকার মধ্যেই দেখে নিতে পারেন দুর্দান্ত কিছু ফিচারের স্মার্টফোনগুলি।

কেনাকাটা2 months ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা2 months ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা3 months ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা3 months ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা3 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা3 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা3 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা3 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা3 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

নজরে