footballst1021

ওয়েবডেস্ক: পৃথিবীর অন্যতম বিখ্যাত ফুটবল ক্লাব লিভারপুল। ১৮ বারের ইংলিশ চ্যাম্পিয়ন তারা। তাদের ঐতিহ্যের খ্যাতি বিশ্ব জুড়ে। সেই লিভারপুল কি এ বার বিক্রির পথে?

শোনা যাচ্ছিল, অনেক দিন ধরেই ওই ক্লাব কেনার চেষ্টা চালিয়ে যাচ্ছেন এক ধনকুবের। আবু ধাবির ওই ধনকুবের ২.৬ বিলিয়ন পাউন্ড (টাকার অঙ্কে ২৩৩০২ কোটি ৮৪ লক্ষ ৭৪ হাজার ৫৭৫) পর্যন্ত উঠেছিলেন। এই ধনকুবেরের নাম শেখ খালেদ বিন জায়েদ আল নেহাইয়ান। জানেন কি কে এই ধনকুবের? অনেকেই হয়তো জানেন না ইপিএলে ম্যাঞ্চেস্টার সিটির মালিক শেখ মনসুরের সম্পর্কিত ভাই তিনি। নেহাইয়ানের দেওয়া এই দামে লিভারপুল যদি অধিগ্রহণ হত, তা হলে ফুটবলের ইতিহাসে এটিই হত সব চেয়ে বেশি মূল্যের অধিগ্রহণ।

আরও পড়ুন: বার্সেলোনা ছাড়ছেন তারকা? তা হলে কি বহুপ্রতীক্ষিত টার্গেট এ বার কাম্প ন্যু-তে?

তবে লিভারপুল সূত্রে জানা গিয়েছে, নেহাইয়ানের এই প্রস্তাব খারিজ করে দিয়েছে লিভারপুলের বর্তমান মালিক গোষ্ঠী ফেনওয়ে স্পোর্টস গ্রুপ, যদিও গত কয়েক মাস ধরেই নেহাইয়ান এই চেষ্টা চালাচ্ছিলেন। লিভারপুলের তরফ থেকে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, “ফেনওয়ে গোষ্ঠী প্রথম থেকেই একটা বিষয় পরিষ্কার করে বার বার জানিয়ে দিয়েছে, ক্লাব বিক্রি করা হবে না।”

আরও পড়ুন: তারকা স্ট্রাইকারের সঙ্গে কথাবার্তা অনেকটাই পাকা রেয়াল মাদ্রিদের

তবে মালিক গোষ্ঠী জানিয়েছে, সুনির্দিষ্ট বাজারের কথা মাথায় রেখে বাণিজ্যিক স্বার্থে যদি কোনো অংশিদারিত্ব উপযোগী বলে মনে হয় তা হলে তারা সংখ্যালঘিষ্ঠ লগ্নকারী নিতে পারে। তবে সঠিক সময়ে সব কিছু বিবেচনা করে সঠিক পক্ষের সঙ্গে আলোচনা করেই এ নিয়ে ভাবনাচিন্তা হবে এবং মাথায় থাকবে ক্লাবের ধাবাহিক উন্নয়ন এবং শ্রীবৃদ্ধি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন