tayla

ওয়েবডেস্ক: বর্তমানে বিশ্বের অনেক ক্ষেত্রেই নারীবিদ্বেষী ও সেক্সিস্ট মন্তব্য নিয়ে খবর রীতিমতো হইচই ফেলে দিচ্ছে। ফের তেমনই ঘটনা ঘটল। ঘটনাটি অস্ট্রেলিয়ার। যা নিয়ে রীতিমতো তোলপাড় সেই দেশ।

অস্ট্রেলিয়ার মহিলা ফুটবলের লিগের দল কার্লটিনের ফুটবলার টায়লা হ্যারিস। সম্প্রতি তাঁর একটি ছবি রীতিমতো তোলপাড় ফেলে নেট জুড়ে। ওয়েস্টার্ন বুলডগদের বিরুদ্ধে ম্যাচে তাঁর একটি মুহূর্ত অস্ট্রেলিয়ার ব্রডকাস্টিং চ্যালেন সেভেন এএফএল পোস্ট করে। ছবিটির নাম দেওয়া হয়, “একজন অ্যাথলিট নিজের সবচেয়ে সুন্দর মুহূর্তে”।

যা নিয়ে রীতিমতো ট্রোল হয় সোশ্যাল মিডিয়ায়। একইসঙ্গে অপ্রীতিকর যৌনইঙ্গিতপূর্ণ মন্তব্যও ছুঁটে আসে হ্যারিসকে নিয়ে।

 

যা নিয়ে নিন্দার ঝড় সারা অস্ট্রেলিয়া জুড়ে। দুঃখপ্রকাশ করেছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনও। নিজের বিবৃতিতে যারা ট্রোল করেছেন, তাদের ভীতু কীটপতঙ্গর সঙ্গে তুলনা করেছেন।

তিনি জানান, “আমার মনে হয় তাঁরা কীটপতঙ্গ। তাঁদের নিজেদের জাগিয়ে তোলা দরকার। সোশ্যাল মিডিয়ায় ট্রোল নতুন কিছু নয়। তবে সবচেয়ে খারাপ হল, প্রতিবারই এই সবে লক্ষ্য হন মহিলারা”।

অস্ট্রেলিয়ার মহিলা সুরক্ষা মন্ত্রী কেলি ও ডয়েয়ার ব্যাপারটিকে ‘জঘন্য’ বলে আখ্যা দিয়ে জানিয়েছেন, “টায়লা হ্যারিস একজন সুপারস্টার। ওর প্রতিভার জন্য সবার ওর জন্য গর্ব করা উচিত। যেভাবে পুরুষ ফুটবলারদের নিয়ে আমরা গর্ব করি।

এই পরিপ্রেক্ষিতে টাইলা হ্যারিস সেই চিত্রটি নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানান, “ আমার খেলার ছবিগুলির মধ্যে এটি একটি ছবি। মন্তব্য করার আগে ভালো ভাবে দেখো জানোয়ারের দল”।

 

তিনি আরও জানান, “যখন এমন মানুষেরা সোশ্যাল মিডিয়ায় এমন কথা বলে, তাহলে ভেবে দেখুন দরজার পিছনে তাঁরা কী করছে। ঘরোয়া অশান্তির মুলে রয়েছে এরা। পুলিসের এই বিষয়ে ব্যবস্থা নেওয়া উচিত”।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here