খবরঅনলাইন ডেস্ক: দিয়েগো মারাদোনার (Diego Maradona) মৃত্যুতে নতুন এবং চাঞ্চল্যকর মোড়। তাঁর ব্যক্তিগত চিকিৎসকের গাফিলতিতে ফুটবলের রাজপুত্রের মৃত্যু হয়েছে বলে দাবি করা হয়েছে একাধিক রিপোর্টে। যদিও সেই দাবি ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন অভিযুক্ত চিকিৎসক লিওপোল্‌দে লুকে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

মারাদোনার মৃত্যুতে লুকের সত্যি কোনো গাফিলতি ছিল কি না তার তথ্যপ্রমাণ জোগাড় করতে রবিবার লুকের বাড়ি এবং অস্ত্রোপচার কেন্দ্রে হানা দেয় পুলিশ। স্থানীয় বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেলে এই ছবি ধরা পড়ার পর জোর জল্পনা শুরু হয়েছে।

মারাদোনার মেয়েরাও দাবি করছেন যে বুয়েনোস আইরেসের বাড়িতে তাঁদের বাবার চিকিৎসা ঠিক মতো হয়নি। ফলে সন্দেহের আঙুল উঠেছে মারাদোনার ব্যক্তিগত চিকিৎসক লুকের বিরুদ্ধে।

মস্তিষ্কে অস্ত্রোপচারের পরে মারাদোনাকে রিহ্যাবে রাখা হয়েছিল বুয়েনোস আইরেসের উত্তরে তিগ্রেতে। তাঁর পরিবারের এক সদস্য বলেন, ‘‘দিয়েগোর দেখাশোনার দায়িত্বে যাঁরা ছিলেন তাঁদের কাজে কোনো ঢিলেমি ছিল কি না, সেটা জানা জরুরি।’’

আর্জেন্তিনার বেশ কয়েকটি সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট বলছে, খুব শীঘ্রই লুকেকে জেরা করতে পারে পুলিশ। পাশাপাশি, সে দেশের বিচার বিভাগও তদন্ত শুরু করেছে। 

এ দিকে গোটা ঘটনায় হতভম্ভ লুকে বলেন, “পুলিশ আমার বাড়িতে আসায় খুব হতবাক হয়েছি। তদন্তে সব রকম সহযোগিতা করতে রাজি। আমি জানি, শেষ মুহূর্ত পর্যন্ত কী ভাবে দিয়েগোর জন্য লড়ে গিয়েছি।” তাঁকে কেউ ফাঁসানোর চেষ্টা করছে, এমনও দাবি করেন লুকে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

২০০২ বিশ্বকাপে ফ্রান্সের বিরুদ্ধে গোল করে সাড়া ফেলে দেওয়া সেনেগালের সেই পাপা বৌবা দিওপ প্রয়াত

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন